Logo
Logo
×

রাজনীতি

কোটা নিয়ে শিক্ষার্থীদের মতামত জানবে ছাত্রলীগ

Icon

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: ১৩ জুলাই ২০২৪, ০৬:১৫ পিএম

কোটা নিয়ে শিক্ষার্থীদের মতামত জানবে ছাত্রলীগ

কোটা সংস্কার নিয়ে দেশের সব বিশ্ববিদ্যালয় উত্তাল। দাবি আদায় না হওয়া পর্যন্ত আন্দোলন অব্যাহত রাখার ঘোষণা দিয়েছেন শিক্ষার্থীরা। এদিকে ২০১৮ সালের কোটা আন্দোলন ঠেকানোর চেষ্টায় ছাত্রলীগের কঠোর ভূমিকা থাকলেও এবার কিছুটা নীরব রয়েছে। 

সর্বশেষ গত বৃহস্পতিবার সংবাদ সম্মেলন করে যারা আন্দোলন করছেন তাদের ক্লাস-পরীক্ষায় ফেরার আহ্বান জানানো হয় ছাত্রলীগের পক্ষ থেকে। এছাড়া জনদুর্ভোগ সৃষ্টি হয় এমন কোনো কর্মসূচি না দেওয়ার জন্য বলা হয়। আর কোটা সংস্কার নিয়ে শিক্ষার্থীদের দাবির প্রতি সম্মান ছাত্রলীগ জানায় বলে বলা হয়।

এদিকে আজ শনিবার কোটা নিয়ে সাধারণ শিক্ষার্থীরা কী ভাবছেন সেটা জানতে 'পলিসি অ্যাডভোকেসি' ও 'ডোর টু ডোর' ক্যাম্পেইন শুরু করেছে বাংলাদেশ ছাত্রলীগ। ছাত্রলীগের সভাপতি সাদ্দাম হোসেন ও সাধারণ সম্পাদক শেখ ওয়ালী আসিফ ইনানের সই করা এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

সংবাদ বিজ্ঞপ্তিতে তারা বলেন, কোটা নিয়ে সাধারণ শিক্ষার্থীরা কী ভাবছেন সেটা জানতে ছাত্রলীগ বিভিন্ন তথ্য সম্বলিত লিফলেট বিতরণ করবে। উন্মুক্ত আলোচনার মাধ্যমে যৌক্তিক পদ্ধতি অবলম্বন এবং জনদুর্ভোগ সৃষ্টি করে এমন কর্মসূচি পরিহার করবে ছাত্রলীগ।

বিবৃতিতে আরও বলা হয়, শিক্ষার্থীদের সম্পৃক্ততা, আলোচনা ও মতামত গ্রহণের মাধ্যমে বিদ্যমান পরিস্থিতির একটি গ্রহণযোগ্য ও যৌক্তিক সমাধান, জনদুর্ভোগ এড়ানো এবং শিক্ষাপ্রতিষ্ঠানের অ্যাকাডেমিক পরিবেশ সংরক্ষণের লক্ষ্যে এ পদক্ষেপ নেওয়া হয়েছে।

আর বর্তমান পরিস্থিতির যৌক্তিক ও ইতিবাচক সমাধানের জন্য শিক্ষার্থীদের যেকোনো মতামত লিখিতভাবে বাংলাদেশ ছাত্রলীগের কেন্দ্রীয় কার্যালয়ে (২৩, বঙ্গবন্ধু অ্যাভিনিউ) অথবা [email protected] ই-মেইলের মাধ্যমে পাঠানোর আহ্বান জানানো হয়েছে ওই বিজ্ঞপ্তিতে।

Logo

প্রধান কার্যালয়: ৬০৯০ ডাউসন বুলেভার্ড, নরক্রস, জর্জিয়া, যুক্তরাষ্ট্র।

ই-মেইল: [email protected]

অনুসরণ করুন