Logo
Logo
×

রাজনীতি

কোটাবিরোধী আন্দোলনে ছাত্রদলের সমর্থন

Icon

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: ১১ জুলাই ২০২৪, ০৬:৩১ পিএম

কোটাবিরোধী আন্দোলনে ছাত্রদলের সমর্থন

কোটাবিরোধী আন্দোলনের প্রতি সমর্থন জানিয়েছে জাতীয়তাবাদী ছাত্রদল। আজ বৃহস্পতিবার দুপুরে এক সংবাদ সম্মেলনে কোটাবিরোধী আন্দোলনের প্রতি সমর্থনের সংগঠনের কথা জানান ছাত্রদলের সাধারণ সম্পাদক নাছির উদ্দীন নাছির। 

রাজধানীর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে ছাত্রদলের ঢাকা কলেজ শাখার সহসভাপতি আতিকুর রহমান রাসেলের গুম হওয়ার বিষয়টি তুলে ধরতে এই সংবাদ সম্মেলন ডাকা হয়েছিল। গত ১ জুলাই আজিমপুর এলাকা থেকে রাসেলকে সাদা পোশাকধারী সদস্যরা তুলে নিয়ে যায়। এরপর থেকে তার খোঁজ পাওয়া যাচ্ছে না।

নাছির উদ্দীন নাছির বলেন, ‘অতি সীমিত সংখ্যা কোটা ছাড়া বাংলাদেশে এখন এর আর প্রয়োজন নেই। ২০১৮ সালে যে কোটা সংস্কার আন্দোলন হয়েছিল, সেই আন্দোলনে জাতীয়তাবাদী ছাত্রদল নৈতিক সমর্থন দিয়েছিল। এখন যে আন্দোলন হচ্ছে সেই আন্দোলনেও আমরা সমর্থন দিচ্ছি। আমরা বিশ্বাস করি, গণতান্ত্রিক আন্দোলনের মাধ্যমে সাধারণ শিক্ষার্থীরা কোটা সংস্কারের বিষয়ে যে আন্দোলন করছে, সেটির একটা চূড়ান্ত নিষ্পত্তি হওয়া উচিত।’


তিনি আরও বলেন, ছাত্রদলের পক্ষ থেকে আমাদের বক্তব্য হচ্ছে, বিশেষ চাহিদাসম্পন্ন ব্যক্তিদের অতি সীমিত সংখ্যক কোটা ছাড়া বাংলাদেশে এই মুহূর্তে আর কোনো কোটার কোনো প্রয়োজন নেই। এটি আমাদের অফিশিয়াল বক্তব্য। চলমান যে গণতান্ত্রিক আন্দোলন সাধারণ শিক্ষার্থীরা করছে এই আন্দোলনের সাথে ছাত্র দল পূর্ণ সমর্থন জ্ঞাপন করছে এবং একই সাথে আমরা বিশ্বাস করি। এই আন্দোলন ছাত্র লীগ ও যুব লীগের সন্ত্রাসীদের রুখে দিয়ে সফল হবে ইনশাল্লাহ।

Logo

প্রধান কার্যালয়: ৬০৯০ ডাউসন বুলেভার্ড, নরক্রস, জর্জিয়া, যুক্তরাষ্ট্র।

ই-মেইল: [email protected]

অনুসরণ করুন