Logo
Logo
×

রাজনীতি

শিক্ষার্থীদের ক্লাসে ফেরার আহ্বান ছাত্রলীগের

Icon

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: ১১ জুলাই ২০২৪, ০২:৪৩ পিএম

শিক্ষার্থীদের ক্লাসে ফেরার আহ্বান ছাত্রলীগের

কোটা সংস্কার নিয়ে আন্দোলনরত শিক্ষার্থীদের ক্লাসে ফেরার আহ্বান জানিয়েছে বাংলাদেশ ছাত্রলীগ। আজ বৃহস্পতিবার (১১ জুলাই) দুপুর ১২টায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের মধুর ক্যান্টিনে আয়োজিত সংবাদ সম্মেলনে চলমান কোটাবিরোধী আন্দোলন নিয়ে নিজেদের অবস্থান জানায় ছাত্রলীগ।

সংবাদ সম্মেলনে ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটির সভাপতি সাদ্দাম হোসেন আদালতের পর্যবেক্ষণ বিবেচনার প্রয়োজনীয়তার ওপর গুরুত্বারোপ করেন। তিনি বলেন, আদালতের সিদ্ধান্তের জন্য অপেক্ষা করতে এবং ক্লাস ও পরীক্ষায় ফিরে যাওয়ার আহ্বান জানান।

সাদ্দাম হোসেন বলেন, ‘শুধু নির্বাহী বিভাগ থেকে আদেশ চাওয়া বুদ্ধিমানের কাজ নয়। ভালো সিদ্ধান্ত নিতে সময় লাগে। কোটা ব্যবস্থা একটি অন্তর্ভুক্তিমূলক কাঠামো যা অংশগ্রহণ এবং লিঙ্গ ভারসাম্য নিশ্চিত করে। সরকার ও হাইকোর্ট এ সমস্যা সমাধানে সক্রিয়ভাবে কাজ করছে। শিক্ষার্থীদের ধৈর্য ধরতে হবে।’

সাদ্দাম হোসেন আরও বলেন, এটা কোনো বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলন নয়। পরিসংখ্যান দেখায় যে লিঙ্গ ভারসাম্য ও অন্তর্ভুক্তিমূলক প্রশাসন নিশ্চিত করার জন্য কোটা অপরিহার্য।

চলমান আন্দোলনে সড়ক ও রেল অবরোধের কারণে সৃষ্ট অচলাবস্থার সমালোচনা করে সাদ্দাম হোসেন বলেন, ‘শিক্ষার্থীরা সংকট সৃষ্টি করছে। জনদুর্ভোগ ডেকে আনছে। নীতিগত আলোচনা ও কৌশলগত পদক্ষেপের মাধ্যমে এসব সমস্যার সমাধান করতে হবে। আমরা শিক্ষার্থীদের ক্লাসে ফিরে যাওয়ার আহ্বান জানাচ্ছি।

Logo

প্রধান কার্যালয়: ৬০৯০ ডাউসন বুলেভার্ড, নরক্রস, জর্জিয়া, যুক্তরাষ্ট্র।

ই-মেইল: [email protected]

অনুসরণ করুন