Logo
Logo
×

রাজনীতি

কোটা নিয়ে ৬ মন্ত্রী-প্রতিমন্ত্রী ঘণ্টাব্যাপী রুদ্ধদ্বার বৈঠক

Icon

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: ০৮ জুলাই ২০২৪, ০৪:০৬ পিএম

কোটা নিয়ে ৬ মন্ত্রী-প্রতিমন্ত্রী ঘণ্টাব্যাপী রুদ্ধদ্বার বৈঠক

চলমান সরকারি চাকরিতে কোটার বিরোধিতা করে ও পেনশন স্কিম নিয়ে শিক্ষকদের আন্দোলনের বিষয়ে আওয়ামী লীগের সাধারণ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের সরকারের ৬ মন্ত্রী-প্রতিমন্ত্রীর সঙ্গে বৈঠকে বসেছেন। আজ সোমবার (৮ জুলাই) বেলা ১টার পর ধানমন্ডিতে আওয়ামী লীগের দলীয় সভাপতি শেখ হাসিনার রাজনৈতিক কার্যালয়ে রুদ্ধদার এই বৈঠক শুরু হয়।

বৈঠকে উপস্থিত ছিলেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতু মন্ত্রী ওবায়দুল কাদের, আইনমন্ত্রী আনিসুল হক, শিক্ষামন্ত্রী মহিবুল হাসান চৌধুরী নওফেল ও তথ্য প্রতিমন্ত্রী মোহাম্মদ আলী আরাফাত এবং শিক্ষা প্রতিমন্ত্রী বেগম শামসুন্নাহার উপস্থিত ছিলেন। এছাড়া বৈঠকে উপস্থিত ছিলেন প্রধানমন্ত্রীর বিশেষ সহকারি ও আওয়ামী লীগের দফতর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া।

এর আগে আজ দুপুর সাড়ে ১২টায় আওয়ামী লীগ সভাপতির রাজনৈতিক কার্যালয়ে সংবাদ সম্মেলন করেন ওবায়দুল কাদের। পরে তিনি দপ্তরের কক্ষে চলে যান। সেখানে আগে থেকেই উপস্থিত ছিলেন সরকারের শিক্ষামন্ত্রী মহিবুল হাসান চৌধুরী নওফেল এবং তথ্য প্রতিমন্ত্রী মোহাম্মদ আলী আরাফাত। 

ওবায়দুল কাদের পরে দপ্তর কক্ষে প্রবেশ করেন। এরপর তিনি অন্যদের প্রবেশাধিকার বন্ধ করে তাঁদের দুজনকে নিয়ে বৈঠকে বসেন। আইনমন্ত্রী আনিসুল হক বেলা ১টা ৩২ মিনিটে আওয়ামী লীগ সভাপতির রাজনৈতিক কার্যালয়ে আসেন। একই সময়ে আসেন শিক্ষা প্রতিমন্ত্রী বেগম শামসুন্নাহার চাপা।  বৈঠকে তাঁরা দুজনও যোগ দেন। 

এদিকে বৈঠক শেষে ওবায়দুল কাদেরের পর বেরিয়ে আসেন আইনমন্ত্রী আনিসুল হক। তবে তারা বৈঠকের বিষয়ে কোনো মন্তব্য করেননি।

তবে তথ্য প্রতিমন্ত্রী মোহাম্মদ আলী আরাফাত এক প্রশ্নের জবাবে বলেন, বিভিন্ন বিষয় নিয়ে আলোচনা হয়েছে। নির্দিষ্ট একটা বা দুইটা বিষয় নিয়ে নয়। সামগ্রিক বিষয় নিয়ে আলোচনা হয়েছে। আজকের বসার বিষয়টা আপনারা জেনেছেন, এই বসাটা নিয়মিত। এটা আমরা নিয়মিত বসি। বিভিন্ন জায়গায় বসা হয়। 
শিক্ষামন্ত্রী মহিবুল হাসান চৌধুরী নওফেল বলেন, নানা বিষয় নিয়ে আলোচনা করেছি। যে বিষয়গুলো নিয়ে আলোচনা করেছি, আসলে সেগুলো নিয়ে এই মুহূর্তে গণমাধ্যমের সঙ্গে আলোচনা করার মতো বিষয় নয়। কোটা আন্দোলন প্রসঙ্গে এক প্রশ্নের জবাবে তিনি বলেন, আদালতে যে বিষয়টি বিচারাধীন আছে, আমরা এ নিয়ে কোনো মন্তব্য করব না, সেটি আদালতের বিষয়। আদালত থেকে যেভাবে সিদ্ধান্ত আসবে...। আমাদের অবস্থান হচ্ছে, যেহেতু আদালতে যে বিষয়টি বিচারাধীন আছে, সে বিষয়ে আমরা মন্তব্য করব না। অপেক্ষা করতে হবে। সরকার তো আপিল করেছে। সুতরাং আমি এ বিষয়ে মন্তব্য করব না।

Logo

প্রধান কার্যালয়: ৬০৯০ ডাউসন বুলেভার্ড, নরক্রস, জর্জিয়া, যুক্তরাষ্ট্র।

ই-মেইল: [email protected]

অনুসরণ করুন