Logo
Logo
×

রাজনীতি

ব্রিটেনের নতুন প্রধানমন্ত্রীকে অভিনন্দন জানাল বিএনপি

Icon

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: ০৬ জুলাই ২০২৪, ০৬:৫০ পিএম

ব্রিটেনের নতুন প্রধানমন্ত্রীকে অভিনন্দন জানাল বিএনপি

যুক্তরাজ্যের নতুন প্রধানমন্ত্রী নির্বাচিত হওয়ায় লেবার পার্টির নেতা কিয়ার স্টারমারকে অভিনন্দন জানিয়েছে বিএনপি। আজ শনিবার (৬ জুলাই) গুলশানে বিএনপি চেয়ারপারসনের রাজনৈতিক কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে এই অভিনন্দন জানান দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

তিনি আরও বলেন, বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান ইতোমধ্যে টুইটারে কিয়ার স্টারমারকে শুভেচ্ছা জানিয়েছেন। আমি দলের পক্ষ থেকে তাকে আবারও অভিনন্দন জানাচ্ছি।

মির্জা ফখরুল বলেন, যুক্তরাজ্যের সাধারণ নির্বাচনে লেবার পার্টি ব্যাপক ব্যবধানে বিজয় অর্জন করেছে। লেবার পার্টির প্রধান স্যার কিয়ার স্টারমারকে প্রধানমন্ত্রী হিসেবে নিয়োগ দেওয়া হয়েছে। আমরা তাকে অভিনন্দন জানাই। আমি আশা করি যেসব দেশে গণতন্ত্রের অভাব রয়েছে সেসব দেশে গণতন্ত্র পুনঃপ্রতিষ্ঠায় নতুন ব্রিটিশ প্রধানমন্ত্রী ভূমিকা রাখবেন।

বিএনপি মহাসচিব বলেন, যুক্তরাজ্যের অভিজ্ঞতা হলো সেখানে গণতন্ত্রকে প্রাতিষ্ঠানিক রূপ দেওয়ার চেষ্টা করা হচ্ছে। এটি অনেক দেশের গণতান্ত্রিক ঘাটতি ও সংকট মোকাবিলায় তার (স্টারমার) জন্য পথপ্রদর্শক হিসেবে কাজ করতে পারে। স্টারমার তার যোগ্য নেতৃত্বে ব্রিটেনের অর্থনৈতিক ও রাজনৈতিক সমস্যাগুলো কাটিয়ে উঠতে সক্ষম হবেন বলে আশাবাদ ব্যক্ত করেন তিনি।

এদিকে বিএনপির পক্ষ থেকে মির্জা ফখরুল ইরানের নতুন প্রেসিডেন্ট নির্বাচিত হওয়ায় মাসুদ পেজেশকিয়ানকে অভিনন্দন জানিয়েছেন। তিনি বলেন, ‘আমি আশা করি, তার নেতৃত্বে ইরান এগিয়ে যাবে।’

Logo

প্রধান কার্যালয়: ৬০৯০ ডাউসন বুলেভার্ড, নরক্রস, জর্জিয়া, যুক্তরাষ্ট্র।

ই-মেইল: [email protected]

অনুসরণ করুন