Logo
Logo
×

রাজনীতি

গরু ব্যবসায়ী থেকে আড়াই লাখ টাকা চাঁদা

পদ খোয়ালেন লালমনিরহাট জেলা ছাত্রলীগ সভাপতি

Icon

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: ১৫ জুন ২০২৪, ০৪:২৫ এএম

পদ খোয়ালেন লালমনিরহাট জেলা ছাত্রলীগ সভাপতি

রাশেদ জামান বিলাস। ছবি: সংগৃহীত

চাঁদাবাজির ঘটনায় অভিযুক্ত লালমনিরহাট জেলা ছাত্রলীগের সভাপতি রাশেদ জামান বিলাসকে সাংগঠনিক পদ থেকে অব্যাহতি দেওয়া হয়েছে। গতকাল বৃহস্পতিবার (১৩ জুন) বিকেলে বাংলাদেশ ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটির সভাপতি সাদ্দাম হোসেন ও সাধারণ সম্পাদক শেখ ওয়ালী আসিফ ইনানের সই করা পত্রে এ ঘোষণা দেওয়া হয়েছে।

অব্যাহতি পত্রে বলা হয়েছে, সংগঠনবিরোধী, শৃঙ্খলা-পরিপন্থী, অপরাধমূলক এবং সংগঠনের মর্যাদা ক্ষুণ্ন হয় এমন কার্যকলাপে জড়িত থাকার অভিযোগে লালমনিরহাট জেলা ছাত্রলীগের সভাপতি রাশেদ জামান বিলাসকে তার স্বীয় পদ থেকে অব্যাহতি প্রদান করা হলো।

ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক শেখ ওয়ালী আসিফ ইনান সংবাদমাধ্যমকে বলেন, ‘চাঁদাবাজিসহ বেশ কয়েকটি অপরাধে অভিযুক্ত হওয়ায় লালমনিরহাট জেলা ছাত্রলীগের সভাপতি রাশেদ জামান বিলাসকে তার স্বীয় পদ থেকে অব্যাহতি দেওয়া হয়েছে। আমরা রাশেদ জামান বিলাসের কর্মকাণ্ডে খুবই বিব্রত হয়ে পড়েছিলাম।’

এই ব্যাপারে ছাত্রলীগ কেন্দ্রীয় কমিটির সভাপতি সাদ্দাম হোসেন বলেন, ‘জরুরি ভিত্তিতে বৈঠকের পর বৃহস্পতিবার বিকেলে সাংগঠনিক ওই সিদ্ধান্ত নেওয়া হয়।’

এর আগে গত ৯ জুন রোববার বিকেলে লালমনিরহাট জেলা ছাত্রলীগের সভাপতি রাশেদ জামান বিলাস তার সহযোগীদের নিয়ে আইয়ুব আলী নামে এক গরু ব্যবসায়ীর কাছে দুই লাখ ৪০ হাজার টাকা চাঁদা নেন। এ ঘটনায় লালমনিরহাট সদর থানায় একটি মামলা করেন ওই গরু ব্যবসায়ী। এরপর রাশেদ জামান বিলাস ও তার সহযোগীদের গ্রেপ্তারের দাবিতে মানববন্ধন করেন ওউ ভুক্তভোগী গরু ব্যবসায়ী ও তার লোকজন। 

Logo

প্রধান কার্যালয়: ৬০৯০ ডাউসন বুলেভার্ড, নরক্রস, জর্জিয়া, যুক্তরাষ্ট্র।

ই-মেইল: [email protected]

অনুসরণ করুন