Logo
Logo
×

রাজনীতি

দেশ চলছে জাহেলি সনদে : নুর

নিজস্ব প্রতিবেদক

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: ০৭ জুন ২০২৪, ১১:১২ পিএম

দেশ চলছে জাহেলি সনদে : নুর

শুক্রবার বিকেলে রাজধানীর জাতীয় প্রেসক্লাবের সামনে যুব অধিকার পরিষদ আয়োজিত গণবিক্ষোভ কর্মসূচিতে প্রধান অতিথি হিসেবে বক্তব্য দেন নুরুল হক নুর। ছবি: বাংলা আউটলুক

গণঅধিকার পরিষদের সভাপতি ডাকসুর সাবেক ভিপি নুরুল হক নুর বলেছেন, আওয়ামী লীগ ক্ষমতায় যেতে ইসলামকে ব্যবহার করে। ক্ষমতায় এসে তারা শাপলা চত্বরে আলেম-ওলামাদের হত্যা করেছে। অথচ শেখ হাসিনা বলেছিলেন দেশ চলবে মদিনা সনদে। অথচ এখন দেশ চলছে জাহেলি সনদে। আমরা আওয়ামী জাহেলিয়াতের এক বর্বরতম সময় পার করছি। 

শুক্রবার (৭ জুন) বিকেলে রাজধানীর জাতীয় প্রেসক্লাবের সামনে আয়োজিত আজিজ-বেনজীরসহ দুর্নীতিবাজ-লুটেরা মাফিয়া এবং তাদের পৃষ্ঠপোষকদের গ্রেপ্তারের দাবিতে যুব অধিকার পরিষদ আয়োজিত গণবিক্ষোভে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। 

নুরুল হক নুর বলেন, গতকাল এই মাফিয়া সরকার একটি বাজেট পেশ করেছে। তারা দাবি করছে এর মাধ্যমে দেশ স্মার্ট বাংলাদেশের পথে এগিয়ে যাবে। এশিয়ার মধ্যে নাকি বাংলাদেশ হবে সবচেয়ে শক্তিশালী দেশ। অথচ এই বাজেট চোরকে সুরক্ষা দিবে। যারা পরিশ্রম করে আয় করবে তাদের ভ্যাট ৩০ শতাংশ, আর যারা চুরি করবে তাদের জন্য ১৫ শতাংশ।  এর মাধ্যমে চোর-ডাকাতদের সুযোগ দিচ্ছে। তারা বাজেট করতে গিয়ে সংবিধান লঙ্ঘন করছে। অথচ নির্বাচনের সময় তারাই আবার সংবিধানের দোহাই দিচ্ছে।  এরা জনগণের সঙ্গে প্রতারণা করছে। 

আপনারা বলেন জনগণ কষ্টে থাকলে তারা রাস্তায় নামতো। আপনারা পুলিশকে দিয়ে জনগণের হাত-পা বেঁধে ফেলেছেন। সাহস থাকলে পুলিশ ছাড়া গুলিস্তানে সমাবেশ করেন। আমরা জনগণকে সঙ্গে নিয়ে পল্টনে সমাবেশ করবো। আপনারা জনগণের শ্বাস প্রশ্বাসেই হাওয়া হয়ে যাবেন- যোগ করেন তিনি। 

একই অনুষ্ঠানে সংগঠনের সাধারণ সম্পাদক রাশেদ খান বলেন, দেশ এখন দুর্নীতির সিন্ডিকেটের হাতে। এখানে আজিজ-বেনজীর ভাই ভাই, তাদের প্রশ্রয় দেয় তাদের মমতাময়ী মা শেখ হাসিনা। এই বেনজীর শাপলা চত্বরে নিরীহ আলেমদের খুন করেছে। সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়ার বাসার সামনে বালুর ট্রাক রেখে তাকে বন্দি করে রেখেছিল। সে বাংলাদেশের গুম-খুনের খলনায়ক। তার কারণে বিএনপি জামায়াত গণ অধিকারের নেতাকর্মীরা ঘরে ঘুমাতে পারেনি। আজকে আজিজ কোথায়? তুমি এখন ঘরে ঘুমাতে পারছো না। 

বেনজীর সরকারের সহায়তায় দেশ ছেড়েছে দাবি করে রাশেদ আরও বলেন, তাকে ফিরিয়ে আনতে হবে। না হলে তাকে যেখানে পাবে জনতা জুতাপেটা করবে। জনতার আদালতে তার বিচার করা হবে। 

তিনি বলেন, ডামি সরকার বাজেট ঘোষণা করেছে। কিসের বাজেট? এটা কোনো বাজেট হলো। এই লুটেরা বাজেটকে আমরা প্রত্যাখ্যান করছি। এটা আজিজ-বেনজীরদের লুটেরা বান্ধব সরকার। 

রাশেদ বলেন, কোটা বাতিলের প্রয়োজনে হাইকোর্ট ঘেরাও করা হবে। ছাত্রদেরকে বলবো আপনারা দুর্বার আন্দোলন গড়ে তুলুন। আমরা আপনাদের পাশে আছি। ভারতীয় তাবেদার সরকারের পতন হবে।  

পরে গণবিক্ষোভ শেষে গণ মিছিলের মাধ্যমে কর্মসূচি শেষ হয়।

Logo

প্রধান কার্যালয়: ৬০৯০ ডাউসন বুলেভার্ড, নরক্রস, জর্জিয়া, যুক্তরাষ্ট্র।

ই-মেইল: [email protected]

অনুসরণ করুন