Logo
Logo
×

রাজনীতি

প্রতিমন্ত্রী মহিববুর যাদের জন্য ভোট চেয়েছেন তাদের সবার প্রার্থিতা বাতিল

নিজস্ব প্রতিবেদক

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: ০৩ জুন ২০২৪, ০৩:২৪ এএম

প্রতিমন্ত্রী মহিববুর যাদের জন্য ভোট চেয়েছেন তাদের সবার প্রার্থিতা বাতিল

পটুয়াখালীর রাঙ্গাবালী উপজেলা পরিষদের নির্বাচনে আচরণবিধি লঙ্ঘন করার জন্য দুঃখ প্রকাশ করেছেন ত্রাণ ও দুর্যোগ ব্যবস্থাপনা মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী মো. মহিববুর রহমান। রোববার  (২ জুন) বেলা ৩টায় রাজধানীর নির্বাচন ভবনে এসে দুঃখ প্রকাশ করেন তিনি। এ সময় প্রতিমন্ত্রীর সঙ্গে আইনজীবী হিসেবে ব্যারিস্টার সৈয়দ সায়েদুল হক সুমন তার সঙ্গে ছিলেন।

নির্বাচন কমিশন প্রতিমন্ত্রীর বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা না নিলেও প্রতিমন্ত্রী আচরণবিধি লঙ্ঘন করে যে তিন প্রার্থীর পক্ষে ভোট চেয়েছিলেন তাদের প্রার্থিতা বাতিল করেছে। রাঙ্গাবালী উপজেলা পরিষদের যে তিন প্রার্থীর প্রার্থিতা বাতিল করেছে তারা হলেন চেয়ারম্যান পদে মো. সাইদুজ্জামান মামুন, ভাইস চেয়ারম্যান প্রার্থী  রওশন মৃধা ও মহিলা ভাইস চেয়ারম্যান প্রার্থী বেগম ফেরদৌসী। 

যদিও নির্বাচন কমিশনের সঙ্গে দেখা করার পর ব্যারিস্টার সুমন সাংবাদিকদের বলেন, প্রতিমন্ত্রীর বিপক্ষে একটি শোকজ নোটিশ ছিল। যার জবাব দেওয়ার জন্য আমি আইনজীবী হিসেবে এখানে এসেছি। মূলত, একটি ভিডিও এখানে দেখানো হয়েছে। তাতে বলা হয়েছে, উপজেলা পরিষদ নির্বাচনে তিনি (প্রতিমন্ত্রী) তিনজনের জন্য ভোট চেয়েছেন। ভিডিওতে দেখা যাচ্ছে, ভোট চাওয়ার বিষয়টি দুইবার বলা হয়েছে। এর মানে এটি সুপার এডিটেড হতে পারে। আর এ বিষয়গুলো চ্যালেঞ্জ করা, প্রমাণ করা সময় সাপেক্ষ বিষয়।

Logo

প্রধান কার্যালয়: ৬০৯০ ডাউসন বুলেভার্ড, নরক্রস, জর্জিয়া, যুক্তরাষ্ট্র।

ই-মেইল: [email protected]

অনুসরণ করুন