Logo
Logo
×

রাজনীতি

সাবেক সেনাপ্রধানের ওপর নিষেধাজ্ঞার জন্য দায়ী সরকার: ফখরুল

নিজস্ব প্রতিবেদক

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: ২৩ মে ২০২৪, ১২:২২ এএম

সাবেক সেনাপ্রধানের ওপর নিষেধাজ্ঞার জন্য দায়ী সরকার: ফখরুল

বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, ‘কী লজ্জার কথা! সাবেক সেনা প্রধানকে আমেরিকা থেকে স্যাংশন দেয়া হয়েছে। এটা আমাদের জন্য, জাতির জন্য কত লজ্জার! এর জন্য দায়ী কে? দায়ী সরকার।’  আজ বুধবার নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে দলের যৌথ সভা শেষে সংবাদ সম্মেলনে তিনি এ অভিযোগ করেন। বিএনপির প্রতিষ্ঠাতা সাবেক রাষ্ট্রপতি জিয়াউর রহমানের মৃত্যুবার্ষিকী উপলক্ষে এ যৌথ সভার আয়োজন করা হয়। 

তিনি বলেন, ‘তারা সেনাবাহিনীকে অন্যায়ভাবে ব্যবহারে চেষ্টা করার কারণেই এই ঘটনা ঘটেছে। দেশের ও দেশের বাইরে মিডিয়ায় বারবার বলা হলেও, এই ব্যাপারে সরকার কোনো ব্যবস্থা নেয়নি।’ 

কলকাতায় নিহত বাংলাদেশি সংসদ সদস্য প্রসঙ্গে ফখরুল বলেন, ‘এই সরকারের সাফল্য দেখেন-আইনের শাসন, নাগরিকদের অধিকার প্রতিষ্ঠা করার ক্ষেত্রে বাংলাদেশের সাধারণ নাগরিক নয়, তাদের তথাকথিত একজন সংসদ সদস্য নিখোঁজ হয়ে গেলেন, তার কোনো খবর কেউ দিতে পারলেন না। না পারলেন বাংলাদেশ সরকার, না পারলেন তাদের বন্ধু রাষ্ট্র ভারত।’ তিনি বলেন, ‘এতে আমরা কী মনে করব? এর একমাত্র লক্ষ্য হচ্ছে দুর্নীতি করা, টাকার পাহাড় তৈরি করে বিদেশে পাচার করা।’ 

সভা শেষে ১৫ দিনের কর্মসূচি ঘোষণা করেছে দলটি। কর্মসূচির মধ্যে রয়েছে ৩০ মে জিয়াউর রহমানের সমা‌ধি‌তে পুষ্পস্তবক অর্পণ, সকাল ৬টায় দলীয় কার্যালয়সহ সারাদেশে দলীয় পতাকা ও কালো পতাকা উত্তোলন, ড্যাবের উদ্যোগে নয়া পল্টনে ফ্রি মেডিকেল ক্যাম্প এবং মহানগর উত্তর ও দক্ষিণের উদ্যোগে দুস্থদের মাঝে খাবার বিতরন এবং ছাত্রদলের উদ্যোগে আলোকচিত্র প্রর্দশনী। 

২৮ মে ইঞ্জিনিয়ার ইন্সটিটিউটে আলোচনা সভা। ৩১ মে নয়াপল্টনে দোয়া মাহফিল। এছাড়া সারাদেশের মহানগর, জেলা ও উপজেলা খাদ্য আলোচনা সভা, সেমিনার, আলোকচিত্র প্রদর্শনী, রচনা প্রতিযোগিতা, স্বরচিত কবিতা পাঠ ও বইমেলা প্রদর্শনী প্রভৃতি।

বিএনপির প্রত্যেকটি অঙ্গ-সংগঠন আলাদা আলাদা করে কর্মসূচি করবে। মহানগর উত্তর-দক্ষিণ প্রতিটি ওয়ার্ডে দুস্থ ও অসহায়দের মধ্যে বস্ত্র ও খাদ্য বিতরণ ও দোয়া মাহফিল করবে।

সংবাদ সম্মেলনে বিএনপির চেয়ারপারসনের উপদেষ্টা আবদুস সালাম, অধ্যাপক ডা. ফরহাদ হালিম ডোনার, সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী, যুগ্ম মহাসচিব মজিবুর রহমান সারোয়ার, সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল, খায়রুল কবির খোকন, প্রচার সম্পাদক শহীদ উদ্দীন চৌধুরী এ্যানি, চেয়ারপারসনের বিশেষ সহকারী শামসুর রহমান শিমুল বিশ্বাসসহ বিভিন্ন অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

Logo

প্রধান কার্যালয়: ৬০৯০ ডাউসন বুলেভার্ড, নরক্রস, জর্জিয়া, যুক্তরাষ্ট্র।

ই-মেইল: [email protected]

অনুসরণ করুন