Logo
Logo
×

রাজনীতি

সংসদ ভবনের সামনে স্বেচ্ছাসেবক লীগের ২ গ্রুপের সংঘর্ষ; ছাত্রলীগকর্মী নিহত

Icon

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: ১৯ মে ২০২৪, ০৩:৩৫ এএম

সংসদ ভবনের সামনে স্বেচ্ছাসেবক লীগের ২ গ্রুপের সংঘর্ষ; ছাত্রলীগকর্মী নিহত

স্বেচ্ছাসেবক লীগের দুই গ্রুপের সংঘর্ষে ছাত্রলীগের এক কর্মী নিহত হয়েছেন। এ সময় আরো কয়েকজন আহত হয়েছেন। আজ বিকেল সাড়ে ৫টার দিকে জাতীয় সংসদ ভবনের সামনে মানিক মিয়া অ্যাভিনিউয়ে রাস্তা পার হওয়াকে কেন্দ্র করে এই সংঘর্ষ হয়। নিহত ছাত্রলীগকর্মীর নাম মেহেদী হাসান (১৮)। তিনি বাড্ডার নুরের চালা এলাকার বাসিন্দা। 

মেহেদীর মামা মো. চয়ন বলেন, শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষে রমনায় ইঞ্জিনিয়ারিং ইনস্টিটিউশন থেকে ধানমন্ডির ৩২ নম্বরে বঙ্গবন্ধু স্মৃতি জাদুঘর পর্যন্ত স্বেচ্ছাসেবক লীগের র‍্যালি কর্মসূচি ছিল। এতে যোগ দিতে বেলা আড়াইটার দিকে তারা তিনটি বাসে নেতা-কর্মীদের নিয়ে বাড্ডা থেকে রমনায় ইঞ্জিনিয়ারিং ইনস্টিটিউশনে আসেন। ধানমন্ডিতে র‍্যালি শেষে নূরের চালা থেকে আসা নেতা-কর্মীরা হেঁটে মানিক মিয়া অ্যাভিনিউ পার হচ্ছিলেন। এ সময় পিকআপ ভ্যানে চড়ে র‍্যালিতে যোগ দিতে আসা একদল নেতা-কর্মীর সঙ্গে তাদের বাকবিতণ্ডা হয়। এর একপর্যায়ে হাতাহাতি শুরু হয়। এ সময় একজন মেহেদীর বুকে ছুরিকাঘাত করেন। পরে তাকে উদ্ধার করে শহীদ সোহরাওয়ার্দী মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে গেল চিকিৎসক মৃত ঘোষণা করেন।

তিনি জানান, মেহেদী এ বছর ভাটারার সোলমাইত হাইস্কুল থেকে এসএসসি পাস করেন। ছাত্রলীগের কর্মী হলেও তিনি আওয়ামী লীগের বিভিন্ন অঙ্গ ও সহযোগী সংগঠনের কর্মসূচিতে নিয়মিত অংশ নিতেন। তার মা লিপি সিকদার ঢাকা উত্তর সিটি করপোরেশনের ৩৯ নম্বর ওয়ার্ড শাখা মহিলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক।

শেরেবাংলা থানার পরিদর্শক (তদন্ত) সজীব দে জানান, ঘটনার বিষয়ে তারা অবগত আছেন। ঘটনাটির প্রকৃত কারণ ও হত্যাকাণ্ডে জড়িতদের শনাক্ত করার চেষ্টা চলছে।

Logo

প্রধান কার্যালয়: ৬০৯০ ডাউসন বুলেভার্ড, নরক্রস, জর্জিয়া, যুক্তরাষ্ট্র।

ই-মেইল: [email protected]

অনুসরণ করুন