Logo
Logo
×

পুরনো খবর

সোমবার থেকে রাজনৈতিক দলের সভা-সমাবেশ বন্ধ

Icon

প্রকাশ: ১৫ ডিসেম্বর ২০২৩, ১২:০৭ এএম

সোমবার থেকে রাজনৈতিক দলের সভা-সমাবেশ বন্ধ

ছবি: সংগৃহীত

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন উপলক্ষ্যে ১৮ ডিসেম্বর সোমবার থেকে নির্বাচন শেষ না হওয়া পর্যন্ত রাজনৈতিক দলগুলোকে কোনো সভা-সমাবেশ বা অন্য কোনো প্রকার রাজনৈতিক কর্মসূচির অনুমতি দেওয়া হবে না বলে জানিয়েছে স্বরাষ্ট্র মন্ত্রণালয়।

বৃহস্পতিবার স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগ থেকে এ সংক্রান্ত বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়। এতে সই করেছেন মন্ত্রণালয়ের সিনিয়র সহকারী সচিব হাবিবুল হাসান।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, ১৮ ডিসেম্বর থেকে ভোটগ্রহণ শেষ হওয়ার পূর্ববর্তী সময় পর্যন্ত নির্বাচনী প্রচার-প্রচারণা ছাড়া নির্বাচনী কাজে বাধা হতে পারে বা ভোটাররা ভোটপ্রদানে নিরুৎসাহিত হতে পারে এরূপ কোনো প্রকার সভা, সমাবেশ বা অন্য কোনো ধরনের রাজনৈতিক কর্মসূচি গ্রহণ ও বাস্তবায়ন করা থেকে সবাইকে বিরত রাখার প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য নির্দেশক্রমে অনুরোধ করা হলো।

নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচনের দাবি নিয়ে আন্দোলনে থাকা বিরোধী দলগুলো মূলত এখন ৭ জানুয়ারির নির্বাচন ঠেকানোর টার্গেট নিয়ে এগোচ্ছে। হরতাল-অবরোধ ছাড়াও সমাবেশ ধরনের নানা কর্মসূচি চালিয়ে যাচ্ছে তারা। এমন এক পর্যায়ে নির্বাচনী প্রচার ব্যতীত সভা-সমাবেশসহ সব ধরনের রাজনৈতিক কর্মসূচি আয়োজনের অনুমতি না দিতে স্বরাষ্ট্র মন্ত্রণালয়কে চিঠি দেয় নির্বাচন কমিশন (ইসি)।

তবে বিরোধী দলগুলো বলছে, ইসির এই চিঠি আমলে নেয়ার কিছু নেই। কারণ রাজনৈতিক দমন-পীড়নের মধ্য দিয়ে সরকার একটা একতরফা নির্বাচন করতে যাচ্ছে। এই একতরফা, ডামি নির্বাচনের বিরুদ্ধে অবস্থান নেয়ার অধিকার জনগণের রয়েছে।

Logo

প্রধান কার্যালয়: ৬০৯০ ডাউসন বুলেভার্ড, নরক্রস, জর্জিয়া, যুক্তরাষ্ট্র।

ই-মেইল: [email protected]

অনুসরণ করুন