Logo
Logo
×

সংবাদ

রাজনীতিবিদদের সঙ্গে আলোচনার মাধ্যমেই রোডম্যাপ ঘোষণা করা হবে: সাখাওয়াত হোসেন

Icon

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: ২৮ সেপ্টেম্বর ২০২৪, ০৮:২৪ পিএম

রাজনীতিবিদদের সঙ্গে আলোচনার মাধ্যমেই রোডম্যাপ ঘোষণা করা হবে: সাখাওয়াত হোসেন

বস্ত্র ও পাট মন্ত্রণালয় এবং নৌ মন্ত্রণালয়ের উপদেষ্টা এম সাখাওয়াত হোসেন

রাজনীতিবিদদের সঙ্গে আলোচনার মাধ্যমেই রোডম্যাপ ঘোষণা করা হবে জানিয়েছেন বস্ত্র ও পাট মন্ত্রণালয় এবং নৌ মন্ত্রণালয়ের উপদেষ্টা এম সাখাওয়াত হোসেন। আজ শনিবার সকাল সাড়ে ৯টায় রাজধানীর বাংলাদেশ ইনস্টিটিউট অব ইন্টারন্যাশনাল অ্যান্ড স্ট্র্যাটেজিক স্টাডিজ মিলনায়তনে ‘গণতান্ত্রিক পুনর্গঠনের জন্য সংলাপ-মানবাধিকার প্রসঙ্গ’ শীর্ষক আলোচনা সভায় তিনি এ তথ্য জানান। সেন্টার ফর গভর্নেন্স স্টাডিজ (সিজিএস) এ আলোচনা সভার আয়োজন করে।

সাখাওয়াত হোসেন বলেন, অন্তর্বর্তীকালীন সরকার অবশ্যই রোডম্যাপ দেবে। ইতিমধ্যে ৬টি কমিশন গঠন করা হয়েছে। তারা কাজ করছে এবং সেখানেও আলোচনার মাধ্যমে রাজনীতিবিদদের অন্তর্ভুক্ত করা হবে।

পুলিশ কমিশন গঠন নিয়ে এম সাখাওয়াত হোসেন বলেন, পুলিশ কমিশন গঠনে আমি অনেক দৃঢ় অবস্থানে আছি। পুলিশের অস্ত্র কী করে সাধারণ পোশাকের মানুষের হাতে গেল? তা নিয়ে তদন্ত করা প্রয়োজন। তিনি আরও বলেন, আমাদের দেশে যে দলই ক্ষমতায় যায়, তারা সেই ক্ষমতাকে আঁকড়ে ধরে রাখে। পলিটিক্যাল পার্টি অ্যাক্ট নিয়ে কাজ করা হবে।

সিজিএসের চেয়ার মুনিরা খান বলেন, বিগত সরকারের আমলে মানবাধিকার কমিশন নতুন নিয়ম অনুযায়ী স্বচ্ছতা ধরে রেখে খুব একটা কাজ করেছে বলে আমরা দেখতে পাইনি। কীভাবে কাজ করলে, কী করলে আমরা স্বৈরাচারের হাতে পড়বো না, তা নিয়ে আমাদের কাজ করতে হবে। সংস্কারের জন্য অন্তবর্তীকালীন সরকারকে প্রয়োজনীয় সময় দিতে হবে উল্লেখ করেন তিনি।

Logo

প্রধান কার্যালয়: ৬০৯০ ডাউসন বুলেভার্ড, নরক্রস, জর্জিয়া, যুক্তরাষ্ট্র।

ই-মেইল: [email protected]

অনুসরণ করুন