Logo
Logo
×

সংবাদ

গেট ভেঙে গাড়ি চালিয়ে বাংলাদেশে ঢুকে পড়ল ২ ভারতীয় নাগরিক, আটক করল বিজিবি

Icon

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: ২৮ সেপ্টেম্বর ২০২৪, ০৩:৪২ পিএম

গেট ভেঙে গাড়ি চালিয়ে বাংলাদেশে ঢুকে পড়ল ২ ভারতীয় নাগরিক, আটক করল বিজিবি

মদ্যপ অবস্থায় বেপরোয়া গতিতে গাড়ি চালিয়ে ভারতের ঘোজাডাঙ্গা ও ভোমরা আইসিপি গেট ভেঙে বাংলাদেশে ঢুকে পড়েছে দুই ভারতীয় নাগরিক। গতকাল শুক্রবার দিবাগত রাত সোয়া ১২টার দিকে বাকাল চেক পোস্ট এলাকা থেকে তাদের আটক করে বিজিবি।

আটক দুই ভারতীয় নাগরিকরা হলেন পশ্চিমবঙ্গ রাজ্যের উত্তর ২৪ পরগনা জেলার নিউ টাউন থানার গৌরাঙ্গনগর গ্রামের সুরঞ্জন সরকারের ছেলে প্রকাশ সরকার (৩৯) এবং বিধু সরকারের ছেলে দিলু সরকার (২০)।

সাতক্ষীরাস্থ বিজিবি ৩৩ ব্যাটেলিয়ানের অধিনায়ক লে. কর্নেল মো. আশরাফুল হক ঘটনার সত্যতা নিশ্চিত করেন। তিনি বলেন, অবৈধ অনুপ্রবেশকারী ভারতীয় নাগরিকদের থানায় হস্তান্তর ও মামলার কার্যক্রম প্রক্রিয়াধীন রয়েছে।

বিজিবি সূত্র জানায়, সাতক্ষীরা বিজিবি ৩৩ ব্যাটালিয়নের দায়িত্বপূর্ণ ভোমরা আইসিপি দিয়ে ভারতীয় নাগরিক মদ্যপ চালক ও তার সহকারী একটি সাদা পিকআপ চালিয়ে বাংলাদেশের অভ্যন্তরে প্রবেশ করে। রাত সোয়া ১২টার দিকে চেকপোস্টে কর্তব্যরত নায়েক মো. জিহাদ হোসেনের নেতৃত্বে বিজিবির একটি টহলদল মদ্যপ অবস্থায় সদর উপজেলার বাকাল চেকপোস্ট এলাকা থেকে পিকআপসহ তাদের আটক করে। প্রাথমিক জিজ্ঞাসাবাদে তাদের কথাবার্তায় অসংলগ্নতা প্রকাশ পেয়েছে। পরে তাদের সাতক্ষীরা ব্যাটালিয়ন সদরে নিয়ে যাওয়া হয়। 

বিজিবি সূত্র আরও জানায়, নেশা কেটে গেলে জিজ্ঞাসাবাদে তারা জানান, দুজন ভারতীয় নাগরিক। ভুলবশত তারা বাংলাদেশের মধ্যে ঢুকে পড়েছে।

এ ঘটনার পর শনিবার বিজিবির ভোমরা কোম্পানি কমান্ডার ও বিএসএফ ঘোজাডাঙ্গা কোম্পানী কমান্ডারের মধ্যে পতাকা বৈঠক অনুষ্ঠিত হয়েছে।

বৈঠকে বিজিবির ভোমরা কোম্পানি কমান্ডার সুবেদার আফজাল হোসেন বলেন, বিএসএফের নিরাপত্তা বেষ্টনী অতিক্রম করে ভারতীয় নাগরিক পিকআপে ভোমরা স্থলবন্দরের জিরো পয়ন্টে ক্রসিং গেট ভেঙে বাংলাদেশ প্রবেশ করে। এ সময় ভোমরা স্থলবন্দরের জিরো পয়েন্টে ক্রসিং গেট, ৩টি রোড ডিভাইডার, বাঁশকল চেকপোস্টের গেট, ১টি মোটরসাইকেল ও ১টি ইজিবাইক ক্ষতিগ্রস্থ হয়। এ ধরনের কর্মকাণ্ডের জন্য বিজিবির পক্ষ থেকে ভারতীয় সীমান্তরক্ষী বাহিনী বিএসএফকে কড়া প্রতিবাদ প্রতিবাদ জানানো হয়।

এর জবাবে ঘোজাডাঙ্গা কোম্পানি কমান্ডার নবীন কুমার বলেন, গাড়িচালক অতিরিক্ত মাত্রায় মাদকদ্রব্য সেবন করে মাতাল অবস্থায় অতিরিক্ত স্পীডে গাড়ি চালিয়ে ভারতের অভ্যন্তরে ৩/৪টি ইজিবাইক ভেঙে এবং গোজাডাঙ্গা আইসিপির ২টি গেট ভেঙে ভোমরা স্থলবন্দরের দিকে চলে আসে।  এ ঘটনায় তিনি বিজিবির নিকট দুঃখ প্রকাশ করেন।

Logo

প্রধান কার্যালয়: ৬০৯০ ডাউসন বুলেভার্ড, নরক্রস, জর্জিয়া, যুক্তরাষ্ট্র।

ই-মেইল: [email protected]

অনুসরণ করুন