Logo
Logo
×

সংবাদ

জাবিতে শামীমকে পিটিয়ে হত্যা মামলায় ছাত্রলীগ নেতা হাবিব গ্রেপ্তার

Icon

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৮:১৭ পিএম

জাবিতে শামীমকে পিটিয়ে হত্যা মামলায় ছাত্রলীগ নেতা হাবিব গ্রেপ্তার

ধামরাই সরকারি কলেজ শাখা ছাত্রলীগের সাবেক সভাপতি হাবিবুর রহমান খান হাবিব

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) সাবেক শিক্ষার্থী ও সাবেক ছাত্রলীগ নেতা শামীম মোল্লাকে পিটিয়ে হত্যার ঘটনায় ধামরাই সরকারি কলেজ শাখা ছাত্রলীগের সাবেক সভাপতি হাবিবুর রহমান খান হাবিবকে গ্রেপ্তার করা হয়েছে। গতকাল বৃহস্পতিবার দিবাগত রাত আড়াইটার দিকে তার নিজ বাসা ধামরাই পৌর শহরের মোকামতলা মহল্লা থেকে তাকে গ্রেপ্তার করে পুলিশ। 

হাবিব ধামরাই পৌর এলাকার মোকামতলা মহল্লার লাবু খানের ছেলে এবং ধামরাই সরকারি কলেজ ছাত্রলীগের সাবেক সভাপতি। বর্তমানে তিনি আশুলিয়া থানা পুলিশের হেফাজতে রয়েছেন। এই হাবিবের বিরুদ্ধে সম্প্রতি শিল্পাঞ্চল আশুলিয়ায় পোশাক শিল্পে অস্থিরতা ও শ্রমিকদের উসকানি দেওয়ার অভিযোগও রয়েছে। আশুলিয়া ও সাভার সার্কেল পুলিশের সূত্র বিষয়টি নিশ্চিত করেছে। 

আশুলিয়া থানার ওসি আবুবকর সিদ্দিক বলেন, জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে গণপিটুনিতে ছাত্রলীগ নেতা শামীম মোল্লা হত্যার ঘটনায় জিজ্ঞাসাবাদের জন্য তাকে গ্রেপ্তার করা হয়েছে।

এর আগে গত বুধবার বিকেলে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের প্রান্তিক গেটসংলগ্ন এলাকায় অবস্থান করছিলেন সাবেক ছাত্রলীগ নেতা শামীম মোল্লা। খবর পেয়ে বিশ্ববিদ্যালয়ের একদল শিক্ষার্থী সেখানে গিয়ে তাকে আটক করে মারধর করে। গণপিটুনির খবর পেয়ে ঘটনাস্থলে উপস্থিত হয় বিশ্ববিদ্যালয়ের প্রক্টরিয়াল টিম। একপর্যায়ে নিরাপত্তাকর্মীদের সহায়তায় শামীমকে বিশ্ববিদ্যালয়ের নিরাপত্তা শাখায় নিয়ে আসা হয়। সেখানে শিক্ষার্থীরা তাকে আরেক দফা গণপিটুনি দেয়। এরপর গুরুতর আহত অবস্থায় তাকে সাভার গণস্বাস্থ্য হাসপাতালে ভর্তি করা হয়। সেখানেই চিকিৎসাধীন অবস্থায় মারা যায় শামীম মোল্লা।

এ ঘটনায় জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের ডেপুটি রেজিস্ট্রার-১ (নিরাপত্তা) সুদীপ্ত শাহিন বাদী হয়ে আট জনের নাম উল্লেখ করে অজ্ঞাতনামা আরও ২০/২৫ জনের বিরুদ্ধে আশুলিয়া থানায় একটি মামলা (নং-৪৪) দায়ের করেন। 

Logo

প্রধান কার্যালয়: ৬০৯০ ডাউসন বুলেভার্ড, নরক্রস, জর্জিয়া, যুক্তরাষ্ট্র।

ই-মেইল: [email protected]

অনুসরণ করুন