Logo
Logo
×

সংবাদ

নাহিদ-আসিফদের গণতান্ত্রিক ছাত্রশক্তির কার্যক্রম স্থগিত

Icon

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: ১৪ সেপ্টেম্বর ২০২৪, ০৪:৩৬ পিএম

নাহিদ-আসিফদের গণতান্ত্রিক ছাত্রশক্তির কার্যক্রম স্থগিত

সাধারণ শিক্ষার্থীদের ক্যাম্পাসে ছাত্র রাজনীতি বন্ধের দাবির পরিপ্রেক্ষিতে ‘গণতান্ত্রিক ছাত্রশক্তির সব কমিটি ও কার্যক্রম স্থগিত করা হয়েছে। আজ শনিবার (১৪ সেপ্টেম্বর) গণতান্ত্রিক ছাত্রশক্তির অফিসিয়াল পেজে এই ঘোষণা দেওয়া হয়।

অন্তর্বর্তীকালীন সরকারের উপদেষ্টা নাহিদ ইসলাম সংগঠনের কেন্দ্রীয় কমিটির মহাসচিব ছিলেন। আর উপদেষ্টা আসিফ মাহমুদ ঢাকা বিশ্ববিদ্যালয় শাখার আহ্বায়ক ছিলেন। 

এ বিষয়ে জানতে চাইলে সংগঠনটির আহ্বায়ক আখতার হোসেন বলেন, বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন শুরু হওয়ার পর থেকেই গণতান্ত্রিক ছাত্রশক্তির সব স্তরের নেতা-কর্মীরা এ আন্দোলনে অংশগ্রহণ করেন এবং এর সঙ্গে একীভূত হয়ে যান। এ আন্দোলন শুরু হওয়ার পর থেকে গণতান্ত্রিক ছাত্রশক্তি স্বনামে সক্রিয় ছিল না এবং আমাদের ফেসবুক পেজেও আমরা কোনো ধরনের প্রেসরিলিজ দেইনি। 

তিনিআরও বলেন, আমাদের দুজন গুরুত্বপূর্ণ দায়িত্বশীল সরকারের উপদেষ্টা হন এবং ক্যাম্পাসগুলোতে ছাত্ররাজনীতির প্যাটার্ন কী হবে— তা নিয়ে আলোচনা শুরু হয়। এরই প্রেক্ষিতে আমরা সিদ্ধান্ত নেই যে, গণতন্ত্রিক ছাত্রশক্তির কমিটি ভেঙে দেওয়া হবে এবং কার্যক্রমও স্থগিত করা হবে। এরইমধ্যে আমি জাতীয় নাগরিক কমিটির সদস্য সচিব হিসেবে দায়িত্ব পালন করছি। মূলত আগামীতে ছাত্ররাজনীতির প্যাটার্ন কী হবে, তার ওপরেই গণতান্ত্রিক ছাত্রশক্তির কার্যক্রম নির্ভর করছে এবং তখন যারা দায়িত্ব পালন করতে চাইবেন, তারাই এই সিদ্ধান্ত নেবে।

Logo

প্রধান কার্যালয়: ৬০৯০ ডাউসন বুলেভার্ড, নরক্রস, জর্জিয়া, যুক্তরাষ্ট্র।

ই-মেইল: [email protected]

অনুসরণ করুন