Logo
Logo
×

সংবাদ

আশুলিয়ায় অধিকাংশ পোশাক কারখানা খুলেছে

Icon

ইউএনবি

প্রকাশ: ১৪ সেপ্টেম্বর ২০২৪, ০৪:২৪ পিএম

আশুলিয়ায় অধিকাংশ পোশাক কারখানা খুলেছে

শ্রমিক অসন্তোষের কারণে বন্ধ হয়ে যাওয়া আশুলিয়ার শিল্পাঞ্চলের বেশিরভাগ পোশাক কারখানা শনিবার সকালে পুনরায় চালু হয়েছে। বৃষ্টি উপেক্ষা করে কর্মস্থলে ফিরেছেন শ্রমিকরা। শিল্প পুলিশ জানিয়েছে, সকাল থেকেই শ্রমিকরা বিভিন্ন কারখানায় প্রবেশ করতে করতে শুরু করেন এবং সকাল ৮টা থেকে উৎপাদন শুরু হয়।

শিল্প পুলিশ-১ এর পুলিশ সুপার সারোয়ার আলম বলেন, পুরো এলাকায় কোনো সহিংসতা, ভাঙচুর বা সড়ক অবরোধের কোনো ঘটনা ঘটেনি। পরিস্থিতি শান্ত রয়েছে এবং শ্রম আইনের ১৩(১) ধারায় বন্ধ হয়ে যাওয়া ৮৬টি কারখানার মধ্যে প্রায় ৫০টি কারখানা পুনরায় চালু হয়েছে।

এসপি সারওয়ার জানান, সাধারণ ছুটি ঘোষণা করা বাকি ১৩টি কারখানার বেশিরভাগই আজ চালু রয়েছে। তিনি আরও বলেন, যেকোনো অপ্রীতিকর ঘটনা এড়াতে কারখানার সামনে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে এবং শিল্প এলাকায় শৃঙ্খলা রক্ষায় যৌথ টহল অব্যাহত রয়েছে।

শ্রমিক ও চাকরিপ্রার্থীদের মধ্যে কয়েক সপ্তাহ ধরে চলা বিক্ষোভের পর আশুলিয়ায় অস্থিরতা ছড়িয়ে পড়ে, যার ফলে শ্রমিকদের মধ্যে অসন্তোষ সৃষ্টি হয়। বৃহস্পতিবার পরিস্থিতি উত্তপ্ত হয়ে উঠলে মালিকরা ২১৯টি কারখানা ছুটি ঘোষণা করেন, যার মধ্যে ৮৬টি কারখানা অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঘোষণা করা হয়।

তবে বর্তমানে পরিস্থিতি স্থিতিশীল মনে হচ্ছে বলে জানিয়েছে পুলিশ। বেশিরভাগ কারখানায় স্বাভাবিক কার্যক্রম শুরু হয়েছে।

Logo

প্রধান কার্যালয়: ৬০৯০ ডাউসন বুলেভার্ড, নরক্রস, জর্জিয়া, যুক্তরাষ্ট্র।

ই-মেইল: [email protected]

অনুসরণ করুন