Logo
Logo
×

সংবাদ

সাম্প্রদায়িক সম্প্রীতি বিনষ্টকারীদের বিরুদ্ধে পুলিশ কঠোর হবে: আইজিপি

Icon

ইউএনবি

প্রকাশ: ১০ সেপ্টেম্বর ২০২৪, ১০:৩১ পিএম

সাম্প্রদায়িক সম্প্রীতি বিনষ্টকারীদের বিরুদ্ধে পুলিশ কঠোর হবে: আইজিপি

জঙ্গি, সন্ত্রাসী ও সাম্প্রদায়িক সম্প্রীতির শত্রুদের বিরুদ্ধে তাৎক্ষণিক ব্যবস্থা গ্রহণের জন্য দেশের সকল পুলিশ ইউনিটকে নির্দেশ দিয়েছেন বাংলাদেশ পুলিশের ইন্সপেক্টর জেনারেল (আইজিপি) মো. ময়নুল ইসলাম।

পুলিশ সদর দপ্তরের নির্দেশনায় আইজিপি বলেন, বাংলাদেশ সাম্প্রদায়িক সম্প্রীতির এক উজ্জ্বল দৃষ্টান্ত। দলমত নির্বিশেষে এদেশে সাম্প্রদায়িক সম্প্রীতি বিনষ্টের সম্ভাব্য বিরুদ্ধে বাংলাদেশ পুলিশের অবস্থান অত্যন্ত কঠোর।

তিনি আরও বলেন, সাম্প্রদায়িকতার বিষবাষ্প ছড়িয়ে দেশে অস্থিতিশীল পরিস্থিতি সৃষ্টিকারী যেকোনো ব্যক্তি বা গোষ্ঠীর বিরুদ্ধে তাৎক্ষণিক কঠোর ব্যবস্থা গ্রহণে বাংলাদেশ পুলিশ বদ্ধপরিকর।

পুলিশ প্রধান বলেন, জঙ্গি ও সন্ত্রাসী কর্মকাণ্ডের বিরুদ্ধে বাংলাদেশ পুলিশের অবস্থান 'জিরো টলারেন্স'। বাংলাদেশ পুলিশের বিশেষায়িত অ্যান্টি টেররিজম ইউনিট (এটিইউ), কাউন্টার টেরোরিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম (সিটিটিসি) ইউনিট, এসবি, সিআইডি, র‌্যাব ও জেলা পুলিশ জঙ্গিবাদ ও সন্ত্রাসবাদ দমনে প্রতিনিয়ত কাজ করে যাচ্ছে।

পুলিশ সদর দপ্তর সর্বোচ্চ গুরুত্ব দিয়ে নিয়মিত বিষয়টি মনিটরিং করছে। তিনি বলেন, দেশে যাতে জঙ্গিবাদ ও সন্ত্রাস আবার মাথাচাড়া দিয়ে উঠতে না পারে সেজন্য জঙ্গিবাদ ও সন্ত্রাসী কর্মকাণ্ডের বিরুদ্ধে পুলিশ অত্যন্ত কঠোর ও সতর্ক রয়েছে।

পুলিশ বাহিনীর এই শীর্ষ কর্মকর্তা বলেন, জঙ্গি ও জামিনে থাকা অন্যান্য অপরাধীরা যাতে কোনো ধরনের অপরাধে জড়িয়ে না পড়ে, সেদিকে পুলিশের বিশেষায়িত ইউনিটগুলো তীক্ষ্ণ নজর রাখছে। অপরাধের সঙ্গে জড়িত থাকলে তাৎক্ষণিকভাবে তাদের গ্রেপ্তার করে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে। পুলিশ সদর দপ্তর বিষয়টি সর্বোচ্চ গুরুত্বের সঙ্গে নিয়মিত মনিটরিং করছে।

দেশের আইনশৃঙ্খলা স্বাভাবিক রাখতে বাংলাদেশ পুলিশ বদ্ধপরিকর। জননিরাপত্তা বিঘ্নিত হয় এমন কোনো কর্মকাণ্ডের মাধ্যমে কেউ দেশে অস্থিতিশীলতা সৃষ্টির চেষ্টা করলে পুলিশ অপরাধীকে গ্রেপ্তারসহ তাৎক্ষণিক আইনানুগ ব্যবস্থা গ্রহণ করবে।

Logo

প্রধান কার্যালয়: ৬০৯০ ডাউসন বুলেভার্ড, নরক্রস, জর্জিয়া, যুক্তরাষ্ট্র।

ই-মেইল: [email protected]

অনুসরণ করুন