Logo
Logo
×

সংবাদ

পূজা কমিটি চাইলে মাদ্রাসার ছাত্ররা স্বেচ্ছাসেবকের কাজ করতে রাজি: ধর্ম উপদেষ্টা

Icon

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: ১০ সেপ্টেম্বর ২০২৪, ০৯:৪৬ পিএম

পূজা কমিটি চাইলে মাদ্রাসার ছাত্ররা স্বেচ্ছাসেবকের কাজ করতে রাজি: ধর্ম উপদেষ্টা

ধর্ম বিষয়ক উপদেষ্টা আ ফ ম খালিদ হোসেন

পূজা কমিটি চাইলে আগামী দুর্গাপূজায় মাদ্রাসার ছাত্ররা স্বেচ্ছাসেবকের কাজ করতে রাজি আছেন বলে জানিয়েছেন ধর্ম বিষয়ক উপদেষ্টা আ ফ ম খালিদ হোসেন। আজ মঙ্গলবার সচিবালয়ে ধর্ম মন্ত্রণালয়ের সভাকক্ষে দুর্গাপূজার আইনশৃঙ্খলা নিয়ে সভা শেষে সাংবাদিকদের ধর্ম উপদেষ্টা এ তথ্য জানান।

আ ফ ম খালিদ হোসেন বলেন, মাদ্রাসার ছাত্ররা বলেছেন, পূজা কমিটি যদি চায় তারা স্বেচ্ছাসেবক হিসেবে কাজ করতে সম্মত আছেন। বিগত দিনে দুর্গাপূজার আগে প্রধানমন্ত্রীর কাছে একটা সামারি পাঠাতাম। সেখানে ২ থেকে ৩ কোটি টাকা অনুদান দেওয়া হতো। এবারই প্রথম পূজায় ৪ কোটি টাকা অনুদান দিয়েছেন প্রধান উপদেষ্টা। আমরা একটা তালিকা করে অসচ্ছল মন্দিরগুলোকে এই ৪ কোটি টাকা জেলা প্রশাসকদের মাধ্যমে বিতরণ করব।

ধর্ম উপদেষ্টা আরও বলেন, আগে প্রতিটি পূজামণ্ডপে ৫০০ কেজি করে চাল দেওয়া হতো। আমরা এই মিটিংয়ের মাধ্যমে দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ে প্রস্তাব পাঠাব আরও ২০০ কেজি করে যাতে চাল বাড়ানো হয়। না পারলে অন্তত ১০০ কেজি যাতে বাড়ানো হয়।

আ ফ ম খালিদ হোসেন বলেন, কোনো দুষ্কৃতকারী যদি পূজা কার্যক্রমে বাধা সৃষ্টি করে, অন্তর্বর্তী সরকার তাদের কঠোর হস্তে দমন করবে। আমি আরও প্রস্তাব রেখেছি, এতদিন যে (পূজামণ্ডপে হামলাসহ হিন্দুদের ওপর নির্যাতন) বিচার হয়নি তদন্ত করে এ বিষয়ে কোন কোন মামলা রয়েছে, সেটা আমাদের জানালে আমরা মনিটর করব। আমরা চাই বৈষম্যহীন একটি সমাজ প্রতিষ্ঠা হোক। সুনির্দিষ্টভাবে (বিচার না হওয়া মামলা) উল্লেখ করে আমাকে এবং স্বরাষ্ট্র উপদেষ্টাকে কপি দিতে হবে। আমরা ব্যবস্থা নেব।

Logo

প্রধান কার্যালয়: ৬০৯০ ডাউসন বুলেভার্ড, নরক্রস, জর্জিয়া, যুক্তরাষ্ট্র।

ই-মেইল: [email protected]

অনুসরণ করুন