Logo
Logo
×

সংবাদ

বিএনপি নেতার বিরুদ্ধে প্রবাসী সাংবাদিক জুলকারনাইনের পৈতৃক সম্পদ দখলের অভিযোগ

Icon

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: ০৭ সেপ্টেম্বর ২০২৪, ১১:০৮ পিএম

বিএনপি নেতার বিরুদ্ধে প্রবাসী সাংবাদিক জুলকারনাইনের পৈতৃক সম্পদ দখলের অভিযোগ

ফরিদ আহমেদ মানিক

চাঁদপুরে বিএনপির স্থানীয় নেতা শেখ ফরিদ আহমেদ মানিকের বিরুদ্ধে যুক্তরাষ্ট্র প্রবাসী সাংবাদিক জুলকারনাইন সায়ের সামির পৈত্রিক সম্পদ দখলের অভিযোগ পাওয়া গেছে। সপ্তাহখানেক আগে এই সম্পদ দখল করা হয় বলে জানা গেছে।

জুলকারনাইন সায়েরের চাচা খোরশেদ আলম খান অভিযোগ করে বলেন, তাদের জমির ৩ শতাংশ এর আগে বেদখল হয়। আর সপ্তাহখানেক আগে সাড়ে চার শতাংশ নীচু জমি জমি দখল করে নেন বিএনপি নেতার নির্দেশে। ইতিমধ্যে সেখানে ভরাট করে ঘর তোলা হয়েছে। 

এ বিষয়ে ফরিদ আহমেদ মানিকের সঙ্গে যোগাযোগ করা হলেও তার বক্তব্য পাওয়া যায়নি। বিএনপির মুখপাত্র রুহুল কবীর রিজভী আহমেদের সাথে যোগাযোগ করা হলেও কোনো সাড়া পাওয়া যায়নি। 

ফেসবুকে সাংবাদিক জুলকারনাইন সায়ের লিখেছেন, “বেশ ঝামেলার মধ্যেই পড়লাম, চাঁদপুরের পৈতৃক সম্পদ বেহাত হওয়ার দশা। যদিও আমার ধারণা নাই কোথায় কি আছে, আমার চাচা ও অন্যান্য আত্মীয়দের ভাষ্য অনুযায়ী স্থানীয় বিএনপি সমর্থিত একটি গোষ্ঠী আমাদের পৈতৃক সম্পদ জবরদখল করেছে।

তিনি আরও লিখেন, আজ বিএনপির স্থানীয় নেতা ফরিদ আহমেদ মানিকের সাথে আমার চাচারা সাক্ষাৎ করলে, তাঁদেরকে বলা হয়েছে "আপনিতো আওয়ামী লীগ করতেন, ভিটা থিকা যদি আপনাকে উচ্ছেদ করে দেই তাহলে কি করবেন? আপনাকে ভিটা থেকে উচ্ছেদ করার ক্ষমতা আমার আছে।" 

এদিকে বিএনপি চেয়ারপার্সনের বিশেষ সহকারী এবং শ্রমিক দলের সমম্বয়ক শামসুর রহমান শিমুল বিশ্বাস দাবি করেছেন, অনেক চাঁদাবাজ এবং সন্ত্রাসী আবারও সক্রিয় হয়েছে। তারা বিভিন্ন জায়গায় বিএনপির নাম ভাঙিয়ে অপকর্ম করছে। পরক্ষণে দেখা যায় এরা বিএনপির কেউ নয়, ধরা পড়ার পর তদন্তে দেখা যায় যুবলীগ অথবা ছাত্রলীগ। 

তিনি আরও বলেন, যে কয়েকজন বিএনপি নেতা-কর্মীর বিরুদ্ধে এসব অভিযোগ এসেছে তাদের বিরুদ্ধে সাংগঠনিক ব্যবস্থা নেওয়া হয়েছে। বিএনপিতে কোনো চাঁদাবাজ এবং দখলবাজের স্থান নেই।

Logo

প্রধান কার্যালয়: ৬০৯০ ডাউসন বুলেভার্ড, নরক্রস, জর্জিয়া, যুক্তরাষ্ট্র।

ই-মেইল: [email protected]

অনুসরণ করুন