Logo
Logo
×

সংবাদ

সেন্টমার্টিনে যেতে রেজিস্ট্রেশন করতে হবে পরিবেশ মন্ত্রণালয় এমন কোনো সিদ্ধান্ত নেয়নি

Icon

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: ০৫ সেপ্টেম্বর ২০২৪, ১১:০৯ পিএম

সেন্টমার্টিনে যেতে রেজিস্ট্রেশন করতে হবে পরিবেশ মন্ত্রণালয় এমন কোনো সিদ্ধান্ত নেয়নি

সেন্টমার্টিনে যেতে রেজিস্ট্রেশন করতে হবে পরিবেশ মন্ত্রণালয় এমন কোনো সিদ্ধান্ত নেয়নি বলে জানানো হয়েছে। বৃহস্পতিবার (৫ সেপ্টেম্বর) রাতে এই এক সংবাদ বিজ্ঞপ্তিতে এই তথ্য জানায় পরিবেশ বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রণালয়।

ওই সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, 'সেন্টমার্টিনে যেতে রেজিস্ট্রেশন করতে হবে' এ শিরোনামে বিভিন্ন গণমাধ্যমে একটি খবর প্রচারিত হচ্ছে, যা পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রণালয়ের দৃষ্টি আকর্ষণ করেছে।  প্রকৃতপক্ষে, সেন্টমার্টিনে যেতে রেজিস্ট্রেশন করতে হবে, এমন কোনো সিদ্ধান্ত গ্রহণ করেনি পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রণালয় বা পরিবেশ অধিদপ্তর। 

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, বৃহস্পতিবার কক্সবাজারে সেন্টমার্টিন দ্বীপে সিঙ্গেল ইউজ প্লাস্টিক ব্যবহার বন্ধে একটি সেমিনার অনুষ্ঠিত হয়। ওই সেমিনারে সেন্টমার্টিন দ্বীপের পরিবেশ ও প্রতিবেশ রক্ষায় অংশীজনদের সাথে বিস্তারিত আলোচনা হয়। আলোচনায় সেন্টমার্টিন দ্বীপে সিঙ্গেল ইউজ প্লাস্টিক বন্ধে গুরুত্বারোপ করা হয়। সেখানে সেন্টমার্টিন দ্বীপে যাওয়ার জন্য রেজিস্ট্রেশন সিস্টেম চালুর প্রয়োজনীয়তার বিষয়টি আলোচিত হলেও এ বিষয়ে পরিবেশ অধিদপ্তরের কোনো সিদ্ধান্ত ঘোষণা করা হয়নি। অর্থাৎ পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রণালয় বা পরিবেশ অধিদপ্তর এ ধরনের কোনো সিদ্ধান্ত গ্রহণ করেনি।

Logo

প্রধান কার্যালয়: ৬০৯০ ডাউসন বুলেভার্ড, নরক্রস, জর্জিয়া, যুক্তরাষ্ট্র।

ই-মেইল: [email protected]

অনুসরণ করুন