Logo
Logo
×

সংবাদ

নাটকীয়ভাবে পররাষ্ট্র সচিব মোমেনের বিদায়!

Icon

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: ০১ সেপ্টেম্বর ২০২৪, ০৮:০৯ পিএম

নাটকীয়ভাবে পররাষ্ট্র সচিব মোমেনের বিদায়!

পররাষ্ট্রসচিব মাসুদ বিন মোমেন

আগামী ডিসেম্বরে পররাষ্ট্রসচিব হিসেবে মাসুদ বিন মোমেনের দুই বছরের চুক্তি শেষ হওয়ার কথা ছিল। তবে চুক্তির মেয়াদ শেষ হওয়ার আগেই বিদায় নিতে হয়েছে তাকে। আজ রবিবার বিকেলে নাটকীয়ভাবে পররাষ্ট্র মন্ত্রণালয়ে এক অনাড়ম্বর অনুষ্ঠানের মাধ্যমে তাকে বিদায় দেওয়া হয়।

পররাষ্ট্র উপদেষ্টা তৌহিদ হোসেন আজ পররাষ্ট্র মন্ত্রণালয়ে সাংবাদিকদের বলেন, পররাষ্ট্রসচিব মাসুদ বিন মোমেনের চুক্তিভিত্তিক নিয়োগ বাতিল হচ্ছে। তবে পররাষ্ট্র মন্ত্রণালয় সূত্র বলছে, মাসুদ বিন মোমেনের চুক্তিভিত্তিক নিয়োগ বাতিলের প্রজ্ঞাপন এখনো জারি হয়নি। তবে আজ রাতের মধ্যেই সেই প্রক্রিয়া সম্পন্ন হতে পারে। নীতিনির্ধারকদের তরফে এমন সবুজ সংকেত পেয়েই সচিবকে বিদায় দেওয়া হয়েছে।

মাসুদ বিন মোমেন ২০২২ সালের নভেম্বরে অবসরে যান। কিন্তু শেখ হাসিনা সরকার তাকে ২ বছরের জন্য চুক্তিভিত্তিক নিয়োগ দেয়। যার প্রতিদান দিতে তিনি পেশাদারিত্বের বদলে বিবেক-বিবেচনাহীনভাবে হাসিনার শাসন পোক্ত করার পক্ষে জোরালো ভূমিকা রাখেন। সর্বশেষ ছাত্র-জনতার সর্বাত্মক আন্দোলনের বিরুদ্ধেও বলিষ্ঠ অবস্থান ছিল তার। হেলিকপ্টার থেকে গুলির ঘটনা অস্বীকারের চেষ্টা ছিল তার অন্যতম উদাহরণ।

Logo

প্রধান কার্যালয়: ৬০৯০ ডাউসন বুলেভার্ড, নরক্রস, জর্জিয়া, যুক্তরাষ্ট্র।

ই-মেইল: [email protected]

অনুসরণ করুন