Logo
Logo
×

সংবাদ

প্রধানমন্ত্রীর পদে সর্বাধিক দুইবার : মওলানা মামুনুল হক

নিজস্ব প্রতিবেদক

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: ০১ সেপ্টেম্বর ২০২৪, ১০:২২ এএম

প্রধানমন্ত্রীর পদে সর্বাধিক দুইবার : মওলানা মামুনুল হক

প্রধানমন্ত্রীর পদে দুই মেয়াদের বেশি থাকা উচিত নয় বলে মনে করেন হেফাজতে ইসলামের নেতা ও বাংলাদেশ খেলাফতে মজলিসের মহাসচিব মওলানা মামুনুল হক।

গতকাল শনিবার বিকেলে রাষ্ট্রীয় অতিথি ভবন যমুনায় প্রধান উপদেষ্টার সঙ্গে ছয়টি ইসলামি দলের নেতারা বৈঠক করেন। বৈঠক শেষে মামুনুল হক সাংবাদিকদের বলেন, ‘প্রধানমন্ত্রীর পদে এক ব্যক্তি দুইবারের বেশি সময় যাতে না থাকেন সেই প্রস্তাব দিয়েছি।’

ইসলামি দলগুলোর এমন প্রস্তাবে প্রধান উপদেষ্টা ড. মুহাম্মদ ইউনূস একমত পোষণ করেন জানিয়ে মামুনুল হক বলেন, প্রয়োজনীয় সংস্কারের পর দেরি না করে নির্বাচনের দিকে যাবেন বলে প্রধান উপদেষ্টা জানিয়েছেন।

বৈঠকে হেফাজতে ইসলাম ছাড়াও ছিলেন বাংলাদেশ খেলাফত মজলিস, খেলাফতে মজলিস, জমিয়তে উলামায়ে ইসলাম বাংলাদেশ, নেজামে ইসলাম ও খেলাফত আন্দোলনের নেতারা।

মামুনুল হক বলেন, প্রধান উপদেষ্টার কাছে প্রতিটি দল সংস্কার প্রস্তাব তুলে ধরেছে। প্রস্তাবের মধ্যে অন্যতম হিসেবে রয়েছে নির্বাচন ব্যবস্থার সংস্কার, যাতে দেশব্যাপী সব ভোটারের প্রতিনিধিত্ব সংসদে নিশ্চিত করা যায়। তিনি বলেন, প্রধানমন্ত্রীকেন্দ্রিক ক্ষমতা কুক্ষিগত করে রাখার যে ব্যবস্থা, যেখান থেকে স্বৈরতন্ত্রের উদ্ভব, এই জায়গায় ভারসাম্য তৈরি করা দরকার।

Logo

প্রধান কার্যালয়: ৬০৯০ ডাউসন বুলেভার্ড, নরক্রস, জর্জিয়া, যুক্তরাষ্ট্র।

ই-মেইল: [email protected]

অনুসরণ করুন