Logo
Logo
×

সংবাদ

ড. ইউনূসের সঙ্গে পাকিস্তানের প্রধানমন্ত্রীর ফোনালাপ

নিজস্ব প্রতিবেদক

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: ৩০ আগস্ট ২০২৪, ০৯:২৮ পিএম

ড. ইউনূসের সঙ্গে পাকিস্তানের প্রধানমন্ত্রীর ফোনালাপ

ড. মুহাম্মদ ইউনূস ও শাহবাজ শরিফ। ছবি: সংগৃহীত

বাংলাদেশের অন্তর্বর্তী সরকারের প্রধান উপদেষ্টা ড. মুহাম্মদ ইউনূসের সঙ্গে ফোনে কথা বলেছেন পাকিস্তানের প্রধানমন্ত্রী শাহবাজ শরিফ। 

আজ শুক্রবার (৩০ আগস্ট) তাদের দুজনের মধ্যে এই ফোনালাপ হয়। বাংলাদেশে পাকিস্তান হাইকমিশনের ভেরিফায়েড ফেসবুক পেজ এবং চিফ অ্যাডভাইজার জিওভির (ফেরিফায়েড ফেসবুক পেজ) পোস্ট থেকে এ তথ্য  জানা যায়।

ফোনালাপের সময় বাংলাদেশের অন্তর্বর্তী সরকারের প্রধান উপদেষ্টার দায়িত্ব গ্রহণের জন্য অধ্যাপক ইউনূসকে অভিনন্দন জানিয়েছেন শাহবাজ শরিফ। এ ছাড়া তিনি আশা করেন, দক্ষিণ এশিয়ার এ দুই দেশের মধ্যে সদ্ভাব জনগণের সুবিধার জন্য যথেষ্ট সহযোগিতায় রূপান্তরিত হবে। এ সময় ফোন করার জন্য শাহবাজ শরিফকে ধন্যবাদ দেন ড. ইউনূস। 

বাংলাদেশে সাম্প্রতিক বন্যায় ব্যাপক ক্ষয়ক্ষতির ঘটনায় সমবেদনা জানান পাকিস্তানের প্রধানমন্ত্রী শাহবাজ শরিফ। এ জন্য তাকে ধন্যবাদ দেন ড. ইউনূস। বন্যায় সহযোগিতা করার আশাবাদও ব্যক্ত করেন শাহবাজ।

বিভিন্ন ক্ষেত্রে সহযোগিতা বাড়ানোর মাধ্যমে দুই দেশের সম্পর্ক পুনরুজ্জীবিত করার গুরুত্বের ওপর জোর দেন পাকিস্তানের প্রধানমন্ত্রী। পাকিস্তান ও বাংলাদেশের মধ্যে ঐতিহাসিক, ধর্মীয় ও সাংস্কৃতিক বন্ধনের কথা উল্লেখ করেন শাহবাজ। 

সার্কের ব্যাপারেও কথা বলেন পাকিস্তানের প্রধানমন্ত্রী শাহবাজ শরিফ ও প্রধান উপদেষ্টা ড. ইউনূস। প্রধান উপদেষ্টা বলেন, সার্কের দেশগুলোর মধ্যকার সম্পর্ক নিয়ে কাজ করতে তিনি দৃঢ় প্রতীজ্ঞ। নিয়মিত বৈঠকের ওপরও জোর দেন তিনি।

Logo

প্রধান কার্যালয়: ৬০৯০ ডাউসন বুলেভার্ড, নরক্রস, জর্জিয়া, যুক্তরাষ্ট্র।

ই-মেইল: [email protected]

অনুসরণ করুন