Logo
Logo
×

সংবাদ

শেখ হাসিনা জাতীয় যুব ‍উন্নয়ন ইনস্টিটিউটের নাম পরিবর্তন

Icon

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: ২৭ আগস্ট ২০২৪, ০৭:৫৯ পিএম

শেখ হাসিনা জাতীয় যুব ‍উন্নয়ন ইনস্টিটিউটের নাম পরিবর্তন

শেখ হাসিনা জাতীয় যুব ‍উন্নয়ন ইনস্টিটিউটের নাম পরিবর্তন করে জাতীয় যুব উন্নয়ন ইনস্টিটিউট রাখা হয়েছে। রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিন সংবিধানের ৯৩(১) অনুচ্ছেদের ক্ষমতাবলে এ সংক্রান্ত শেখ হাসিনা জাতীয় যুব উন্নয়ন ইনস্টিটিউট (সংশোধন) অধ্যাদেশ-২০২৪ জারি করেছেন। রাষ্ট্রপতি গত ২৫ আগস্ট অধ্যাদেশ জারি করার পর আজ ২৭ আগস্ট তা গেজেট আকারে প্রকাশ করা হয়।

রাষ্ট্রপতির আদেশক্রমে আইন মন্ত্রণালয়ের লেজিসলেটিভ ও সংসদ বিষয়ক বিভাগের সচিব ড. হাফিজ আহমেদ চৌধুরী (রুটিন দায়িত্ব) স্বাক্ষরিত অধ্যাদেশ অবিলম্বে কার্যকর হবে বলে উল্লেখ করা হয়। আইনে বলা হয়েছে, ২০১৮ সালের ১৪ নম্বর আইনের ধারা ১-এর সংশোধন করা হয়েছে। উল্লিখিত ‘শেখ হাসিনা’ শব্দটি বিলুপ্ত হবে। আইনে অন্যান্য যেসব জায়গায় ‘শেখ হাসিনা’ শব্দটি রয়েছে সেটাও বিলুপ্ত করার কথা বলা হয়েছে।

এছাড়া এই অধ্যাদেশ প্রবর্তনের সঙ্গে সঙ্গে এ আইনের অধীনে ইতোপূর্বে প্রণীত কোনো বিধি বা প্রবিধান, ইস্যুকৃত কোনো আদেশ বা বিজ্ঞপ্তি বা সম্পাদিত যেকোনও দলিলে শেখ হাসিনা শব্দ থাকলে তা বিলুপ্ত হবে। গত ২২ আগস্ট প্রধান উপদেষ্টার কার্যালয় ও বাসভবন যমুনায় অনুষ্ঠিত উপদেষ্টা পরিষদের সভায় এই আইনটির সংশোধনী অনুমোদন হয়।

Logo

প্রধান কার্যালয়: ৬০৯০ ডাউসন বুলেভার্ড, নরক্রস, জর্জিয়া, যুক্তরাষ্ট্র।

ই-মেইল: [email protected]

অনুসরণ করুন