Logo
Logo
×

সংবাদ

মেজর রেজাউল করিম

জিয়াউল আহসান বিডিআরের জওয়ানদের রিমান্ডে নিয়ে যেয়ে লাশ ফেরত দিয়ে যেতেন

Icon

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: ২৬ আগস্ট ২০২৪, ০৮:৪০ পিএম

জিয়াউল আহসান বিডিআরের জওয়ানদের রিমান্ডে নিয়ে যেয়ে লাশ ফেরত দিয়ে যেতেন

ফাইল ছবি

বিডিআর বিদ্রোহের ঘটনায় জিয়াউল আহসান বিডিআরের জওয়ানদের একজন করে রিমান্ডে নিয়ে গিয়ে লাশ ফেরত দিয়ে যেতেন বলে জানিয়েছেন সাবেক সেনা কর্মকর্তা মেজর রেজাউল করিম। সম্প্রতি বেসরকারি টেলিভিশন চ্যানেল আইয়ের টকশোতে এ তথ্য জানান তিনি।

মেজর রেজাউল করিম বলেন, এই জেনারেল জিয়াউল আহসান অর্থাৎ তৎকালীন মেজর জিয়াউল র‌্যাব-২ এর টুআইসির উত্থানটা বিডিআর বিদ্রোহের ঘটনার পর থেকে। বিডিআর বিদ্রোহের ওনি র‌্যাব-২ একটা সেল খোলে। বিডিআরের ৪৩ জন জওয়ান সেখানে মারা যান। এটা বাংলাদেশের অনেকেই জানে না। 

তিনি আরও বলেন, এমনও কথিত আছে যে, একটি ভিডিও ছিল যেখানে কর্নেল গুলজার স্যারকে দিয়ে বাধ্য করা হচ্ছে কবর খুড়তে, তারপর সেই কবরেই তাকে দাফন করা হয়েছে, গুলি করে হত্যা করে। সেই ভিডিওটা জেনারেল জিয়াউল নিয়ে নেয়। এবং ওনি প্রত্যেক বার জেনারেল রেজা নুর খান এবং জিয়াউল আহসান র‌্যাব-২ এর সেলে নিয়ে যান এবং ডেডবডি হিসেবে ফেরত দিয়ে যান। এটার প্রমাণও আছে। অর্থাৎ আমাদের সঙ্গে ব্যারিস্টার তাপসের ওপর বোমা হামলা কেসে আরও একজন অফিসার আছেন, অর্থাৎ ক্যাপ্টেন ফুয়াদ, জি-৩ অপারেশন পিলখানা। সে কন্ট্রোলটা মেইনটেইন করত। সে কনফার্ম করেছে। অর্থাৎ এখান থেকেই জিয়াউল আহসানের উত্থান শুরু।

মেজর রেজাউল করিম বলেন, আমাকে প্রথম যখন ধরেছিল তখন বলা হয়েছিল আমি নাকি আইএসআইয়ের মাধ্যমে তারেক জিয়ার কাছ থেকে ৬ কোটি টাকা নিয়েছি। এই টাকা নিয়ে তাপসের বাড়িতে বোমা হামলা করেছি। আমার সারা বাংলাদেশে যত অ্যাকাউন্ট আছে তারা সব সার্চ করেছে। আমার বাবা আমাকে গাড়ি কিনে দিয়েছে সেটা কোন অ্যাকাউন্ট থেকে এসেছে সেটা তারা চেক করেছে। কোনো অ্যাকাউন্ট খুঁজেও বের করতে পারেনি আমি আইএসআইয়ের মাধ্যমে তারেক জিয়ার কাছ থেকে ৬ কোটি টাকা নিয়েছি। 

Logo

প্রধান কার্যালয়: ৬০৯০ ডাউসন বুলেভার্ড, নরক্রস, জর্জিয়া, যুক্তরাষ্ট্র।

ই-মেইল: [email protected]

অনুসরণ করুন