Logo
Logo
×

সংবাদ

সাবেক ডিজি আমিনুল হকের উসকানিতে অঙ্গীভূত আনসার সদস্যদের বিশৃঙ্খলা!

Icon

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: ২৫ আগস্ট ২০২৪, ১১:৩৯ পিএম

সাবেক ডিজি আমিনুল হকের উসকানিতে অঙ্গীভূত আনসার সদস্যদের বিশৃঙ্খলা!

আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর সাবেক ডিজি মেজর জেনারেল এ কে এম আমিনুল হকের পরোক্ষ উসকানিতে দেশে বিশৃঙ্খল পরিস্থিতি সৃষ্টির উদ্দেশ্যে অঙ্গীভূত আনসার সদস্যদের লেলিয়ে দেওয়া হয়েছে বলে বিশ্বস্ত গোয়েন্দা সূত্রে জানা গেছে। আরও জানা গেছে, বাংলাদেশ সেনাবাহিনীতে আমিনুল হকের মতো কমপক্ষে আরও ৫ জন উচ্চপদস্থ সেনাকর্মকর্তা রয়েছেন যারা প্রতিনিয়ত বর্তমান তত্ত্বাবধায়ক সরকার উৎখাতের ষড়যন্ত্রে সক্রিয় রয়েছেন। তারা শেখ হাসিনা সরকারের প্রতিরক্ষা উপদেষ্টা তারিক আহমেদ সিদ্দিকীর পরামর্শে দেশে অস্থিতিশীল পরিস্থিতি সৃষ্টির চেষ্টা করে যাচ্ছেন। 

স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের বরাতে জানা গেছে, বিগত ১৫ বছরে প্রায় ৪২ হাজার অঙ্গীভূত আনসার নিয়োগ পেয়েছেন, যার বেশিরভাগ সদস্যই গোপালগঞ্জ ও এর আশেপাশের জেলার বাসিন্দা। তারা বাংলাদেশ আওয়ামী লীগের রাজনীতির সাথে যুক্ত। ব্যাটালিয়ন আনসার সদস্যরা যারা রাষ্ট্রের অন্যান্য নিরাপত্তা সংস্থার সাথে দায়িত্ব পালন করছেন তাদের সাথে এই অঙ্গীভূত আনসারদের এক করে দেখার কোনো সুযোগ নেই। তাঁরা কোনো আন্দোলনের সাথেও যুক্তও হননি। 

বিশ্বস্ত গোয়েন্দা সূত্রে আরও জানা গেছে, আনসার আন্দোলন ব্যর্থ হওয়ার পর তারা পল্লী বিদ্যুৎ সংস্থার কর্মকর্তা-কর্মচারীদের কর্মবিরতি শুরু করে সরকারকে অস্থিতিশীল করার প্রয়াস চালাতে পারে।

Logo

প্রধান কার্যালয়: ৬০৯০ ডাউসন বুলেভার্ড, নরক্রস, জর্জিয়া, যুক্তরাষ্ট্র।

ই-মেইল: [email protected]

অনুসরণ করুন