Logo
Logo
×

সংবাদ

কাল থেকে চলবে মেট্রোরেল, নতুন সময়সূচি প্রকাশ

Icon

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: ২৪ আগস্ট ২০২৪, ০৪:২৭ পিএম

কাল থেকে চলবে মেট্রোরেল, নতুন সময়সূচি প্রকাশ

আগামীকাল রবিবার থেকে মেট্রোরেল ফের চালু হচ্ছে। আজ শনিবার এক বিজ্ঞপ্তিতে মেট্রোরেল পরিচালনাকারী কর্তৃপক্ষ ঢাকা ম্যাস ট্রানজিট কোম্পানি লিমিটেড (ডিএমটিসিএল) এই সিদ্ধান্তের কথা জানিয়েছে। তবে মেরামত ও সংস্কারের প্রয়োজনীয়তা থাকায় আপাতত কাজীপাড়া ও মিরপুর-১০ স্টেশনের কার্যক্রম বন্ধ থাকবে।

অতিরিক্ত প্রকল্প পরিচালক (ইলেকট্রিক্যাল, সিগন্যাল অ্যান্ড টেলিকমিউনিকেশন অ্যান্ড ট্র্যাক) মো. জাকারিয়া জানান, এর আগে বৃহস্পতিবার, শুক্রবার ও শনিবার পরীক্ষামূলকভাবে মেট্রোরেল চালানো হয়েছে। তবে লাইনে কোনো সমস্যা বা ত্রুটি ধরা পড়েনি।

এদিকে ডিএমটিসিএলের উপপ্রকল্প পরিচালক (গণসংযোগ) তরফদার মাহমুদুর রহমান স্বাক্ষরিত বিজ্ঞপ্তিতে সময়সূচি জারি করা হয়েছে।   


উল্লেখ্য, গত ১৮ জুলাই কোটা সংস্কার আন্দোলন চলাকালে মিরপুর–১০ নম্বর গোলচত্বরে পুলিশ বক্সে অগ্নিসংযোগ করা হয়। ওই দিন বিকেল ৫টায় মেট্রোরেলের চলাচল বন্ধ করে দেয় কর্তৃপক্ষ। এর পরদিন মিরপুর–১০ ও কাজীপাড়া স্টেশনে ভাঙচুর করা হয়। শেখ হাসিনা সরকার এতে প্রাথমিকভাবে ৩০০ কোটি টাকা ক্ষয়ক্ষতির কথা বললেও অন্তর্বর্তী সরকার দায়িত্ব নেওয়ার পর ক্ষয়ক্ষতির পরিমাণ ৫০ কোটিরও কম বলা হচ্ছে। 

প্রধান উপদেষ্টা অধ্যাপক ড. মুহাম্মদ ইউনূস দায়িত্ব নেওয়ার পরেই মেট্রোরেল চালু করার বিষয়ে মত দেন। দুই দফায় মেট্রোরেল চালু করার বিষয়ে ডিএমটিসিএল কর্মকর্তারা সায় দিলেও কিছু দাবিদাওয়া নিয়ে আন্দোলনে নামেন সাধারণ কর্মচারীরা। কর্তৃপক্ষ দাবি মেনে নেওয়ায় ডিএমটিসিএলের কর্মীরা গত মঙ্গলবার থেকে কাজে ফিরেছেন। 


Logo

প্রধান কার্যালয়: ৬০৯০ ডাউসন বুলেভার্ড, নরক্রস, জর্জিয়া, যুক্তরাষ্ট্র।

ই-মেইল: [email protected]

অনুসরণ করুন