Logo
Logo
×

সংবাদ

পাপন ও তার পরিবারের ব্যাংক হিসাব জব্দ

নিজস্ব প্রতিবেদক

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: ২৩ আগস্ট ২০২৪, ০৩:৪১ পিএম

পাপন ও তার পরিবারের ব্যাংক হিসাব জব্দ

বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) সদ্য বিদায়ী সভাপতি নাজমুল হাসান পাপনের ব্যাংক ও আর্থিক প্রতিষ্ঠানের সব ধরনের হিসাব জব্দ করা হয়েছে। একই সঙ্গে তার স্ত্রী,সন্তান ও তাদের মালিকানাধীন ব্যবসা প্রতিষ্ঠানের ব্যাংক হিসাব স্থগিত করা হয়েছে।

বাংলাদেশ ব্যাংকের আর্থিক গোয়েন্দা বিভাগ বাংলাদেশ ফিন্যান্সিয়াল ইন্টেলিজেন্স ইউনিট (বিএফআইইউ) দেশের ব্যাংক ও আর্থিক প্রতিষ্ঠানগুলোর কাছে এ নির্দেশনা দিয়ে চিঠি পাঠিয়েছে। বৃহস্পতিবার পাঠানো চিঠিতে বলা হয়েছে, নাজমুল হাসান, তার স্ত্রী রোকসানা হাসান এবং তাদের সন্তানদের নামে কোনো লকার সুবিধা থাকলে সেগুলোও স্থগিত থাকবে।

চিঠিতে আরও বলা হয়েছে, উল্লেখিত ব্যক্তিরা ও তাঁদের মালিকানাধীন প্রতিষ্ঠানের নামে কোনো হিসাব পরিচালিত হয়ে থাকলে সেই হিসাবের লেনদেন মানি লন্ডারিং প্রতিরোধ আইন ২০১২-এর ২৩ (১) (গ) ধারার আওতায় ৩০ দিনের জন্য স্থগিত রাখা এবং তাঁদের নামে কোনো লকার থাকলে তার ব্যবহারও ৩০ দিনের জন্য বন্ধ করার নির্দেশনা দেওয়া হলো।

ছাত্র-জনতার আন্দোলনের মুখে ৫ আগস্ট শেখ হাসিনা সরকারের পতন হয়। এরপর সাবেক সরকারের কয়েকজন মন্ত্রী গ্রেপ্তার হন। অনেক মন্ত্রী-এমপির পাশাপাশি আওয়ামী লীগঘনিষ্ঠ সমালোচিত ব্যবসায়ীদের ব্যাংক হিসাব জব্দ করা হচ্ছে।

Logo

প্রধান কার্যালয়: ৬০৯০ ডাউসন বুলেভার্ড, নরক্রস, জর্জিয়া, যুক্তরাষ্ট্র।

ই-মেইল: [email protected]

অনুসরণ করুন