Logo
Logo
×

সংবাদ

বন্যায় পানিবন্দি সাড়ে ৪ লাখ পরিবার, ৮ জনের মৃত্যু

Icon

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: ২২ আগস্ট ২০২৪, ০৭:০৭ পিএম

বন্যায় পানিবন্দি সাড়ে ৪ লাখ পরিবার, ৮ জনের মৃত্যু

বন্যায় দেশের ৮ জেলার ৩৫৭ ইউনিয়নের সাড়ে চার লাখ পরিবার পানিবন্দি হয়ে পড়েছে। এদিকে বন্যায় এখন পর্যন্ত চার জেলায় আটজনের মৃত্যুর খবর পাওয়া গেছে। 

বন্যায় কুমিল্লায় চারজনের মৃত্যু হয়েছে। এদের মধ্যে দুজন বন্যার পানিতে তলিয়ে, একজন বৃষ্টির মধ্যে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে এবং একজন মাথায় গাছ পড়ে মারা গেছেন।

মৃত ব্যক্তিরা হলেন নাঙ্গলকোট পৌরসভার দাউদপুর এলাকার কেরামত আলী (৪৫), কুমিল্লা শহরের ছোট এলাকার কিশোর রাফি (১৫), চৌদ্দগ্রাম উপজেলার সোনাকাটিয়া গ্রামের কানু মিয়ার ছেলে শাহাদাত হোসেন (৩৪)। তবে লাকসামে পানিতে তলিয়ে মারা যাওয়া শিশুর নাম-পরিচয় পাওয়া যায়নি।

এদিকে কক্সবাজারে টানা কয়েক দিনের বৃষ্টি ও উজানের ঢলে কক্সবাজারে দুই শতাধিক গ্রাম প্লাবিত হয়ে অন্তত ৩ লাখ মানুষ পানিবন্দি। এসব এলাকার আঞ্চলিক ও গ্রামীণ সড়ক পানিতে ডুবে যান চলাচল বন্ধ হয়ে গেছে। এ ছাড়া পানিতে ভেসে গিয়ে দুজনের মৃত্যু হয়েছে। তারা হলেন রামু উপজেলার সাচিং মারমা (২৬) ও আমজাদ হোছন (২২)।
এছাড়া ফেনী-ব্রাহ্মণবাড়িয়ায় দুজনের মৃত্যু হয়েছে। তবে তাদের পরিচয় জানা যায়নি।
আজ বৃহস্পতিবার বিকেলে সচিবালয়ে সংবাদ ব্রিফিংয়ে দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব কেএম আলী রেজা বলেন, বন্যায় আট জেলার মধ্যে ৫০টি উপজেলা প্লাবিত হয়েছে এবং ৩৫৭টি ইউনিয়ন ক্ষতিগ্রস্ত হয়েছে। এই আটটি জেলায় চার লাখ ৪০ হাজার ৮৪০টি পরিবার পানিবন্দি অবস্থায় আছে। ক্ষতিগ্রস্ত মানুষ ২৯ লাখ চার হাজার ৯৬৪ জন।

Logo

প্রধান কার্যালয়: ৬০৯০ ডাউসন বুলেভার্ড, নরক্রস, জর্জিয়া, যুক্তরাষ্ট্র।

ই-মেইল: [email protected]

অনুসরণ করুন