Logo
Logo
×

সংবাদ

সচিবালয়ে এইচএসসি পরীক্ষার্থীদের বিক্ষোভ

Icon

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: ২০ আগস্ট ২০২৪, ০৪:৩৪ পিএম

সচিবালয়ে এইচএসসি পরীক্ষার্থীদের বিক্ষোভ

সচিবালয়ের শিক্ষা মন্ত্রণালয় ভবনের সামনে বিক্ষোভ করছেন শিক্ষার্থীরা।

এইচএসসি পরীক্ষার্থীরা চলতি বছরের উচ্চ মাধ্যমিক সার্টিফিকেট (এইচএসসি) ও সমমান পরীক্ষায় বিকল্প মূল্যায়নের দাবিতে সচিবালয়ের ভেতরে অবস্থান করছেন। কয়েকশ শিক্ষার্থী মিছিল নিয়ে আজ মঙ্গলবার দুপুরে সচিবালয়ের ৫ নম্বর ফটক দিয়ে ভেতরে প্রবেশ করেন। তারা ছয় নম্বর ফটক ও অর্থ ভবনের মধ্যবর্তী জায়গায় অবস্থান করে বিক্ষোভ করছেন। 

এইচএসসি পরীক্ষার্থীরা ‘আমাদের দাবি মানতে হবে, মানতে হবে মানতে হবে’; ‘দাবি হালকাভাবে নিলে, গদি যাবে চলে’; ‘আমার ভাই হাসপাতালে, আমরা কেন পরীক্ষার হলে’-সহ নানা স্লোগান দিচ্ছেন। 

এদিকে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের সমন্বয়ক হাসনাত আব্দুল্লাহর নেতৃত্বে প্রতিনিধি দল মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বিভাগের সিনিয়র সচিব আব্দুর রশিদের বৈঠকে বসেছেন। এই প্রতিবেদন লেখা পর্যন্ত সেই বৈঠক চলছিল।

এর আগে শিক্ষার্থীদের পক্ষে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের সমন্বয়ক হাসনাত আব্দুল্লাহ অন্তর্বর্তী সরকারের শিক্ষা ও পরিকল্পনা উপদেষ্টা অর্থনীতিবিদ ওয়াহিদউদ্দিন মাহমুদের সঙ্গে আলোচনা করছেন। 

‘অটো পাস’ চান না শিক্ষার্থীরা। তাদের দাবি, তবে যে সাতটি বিষয়ে পরীক্ষা হয়েছে, সেগুলোর প্রাপ্ত নম্বর গড় করে ফলাফল প্রকাশ করতে হবে। 

উল্লেখ্য, কোটা সংস্কার আন্দোলন দমাতে স্কুল-কলেজ, বিশ্ববিদ্যালয় বন্ধসহ দফায় দফায় চলমান এইচএসসি ও সমমান পরীক্ষা স্থগিত করেছিল আওয়ামী লীগ সরকার। তিন দফায় আট দিনের পরীক্ষা স্থগিত করে বোর্ডগুলো।

Logo

প্রধান কার্যালয়: ৬০৯০ ডাউসন বুলেভার্ড, নরক্রস, জর্জিয়া, যুক্তরাষ্ট্র।

ই-মেইল: [email protected]

অনুসরণ করুন