Logo
Logo
×

সংবাদ

‘গুলি করি, মরে একটা, একটাই যায়, বাকিডি যায় না’--সেই পুলিশ ডিবি হেফাজতে

ডেস্ক রিপোর্ট

ডেস্ক রিপোর্ট

প্রকাশ: ২০ আগস্ট ২০২৪, ১২:৪৭ পিএম

‘গুলি করি, মরে একটা, একটাই যায়, বাকিডি যায় না’--সেই পুলিশ ডিবি হেফাজতে

মোহাম্মদ ইকবাল

মোহাম্মাদ ইকবাল নামে সেই উপকমিশনারকে (ডিসি) হেফাজতে নিয়েছে ডিবি পুলিশ।

ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) ওয়ারি বিভাগের ডিসি তিনি। গতকাল সোমবার (১৯ আগস্ট) সন্ধ্যায় নরসিংদীর বাড়ি থেকে তুলে নেন গোয়েন্দারা।

সূত্র জানায়, কোটা সংস্কার আন্দোলন ঘিরে শিক্ষার্থীসহ আন্দোলনকারীদের গুলি করে পুলিশ। এ ঘটনাকে কেন্দ্র করে আন্দোলনের মুখে গত ৫ আগস্ট শেখ হাসিনার পদত্যাগের আগের একটি ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়েছে। 

ভিডিওতে দেখা যায়, পুলিশের গুলির বিষয়টি তৎকালীন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামালকে জানাচ্ছেন ডিসি ইকবাল। সেখানে তাকে বলতে শোনা যায়, ‘গুলি করে করে লাশ নামানো লাগছে স্যার। গুলি করি, মরে একটা, আহত হয় একটা। একটাই যায় স্যার, বাকিডি যায় না। এইটা হলো স্যার সবচেয়ে বড় আতঙ্কের এবং দুশ্চিন্তার বিষয়।’

উল্লেখ্য, আন্দোলনের পুরো সময় ইকবাল ওয়ারি বিভাগের দায়িত্বে ছিলেন। যাত্রাবাড়ী ও শনির আখড়া এলাকা তার আওতাধীন ছিল। আন্দোলনের সময় এই দুটি জায়গাই সবচেয়ে বেশি ঝুঁকিপূর্ণ ছিল। আন্দোলনের মোট নিহতদের সংখ্যা বিশ্লেষণ করে দেখা যায়, ঢাকার আন্দোলনে সবচেয়ে বেশি সংখ্যক পুলিশ ও জনতা হতাহত হয়েছেন যাত্রাবাড়ী ও শনিরআখড়া এলাকায়। তবে ইকবালের বিষয়ে কী সিদ্ধান্ত হবে তা এখনও বলেরনি ডিবি সদস্যরা।

Logo

প্রধান কার্যালয়: ৬০৯০ ডাউসন বুলেভার্ড, নরক্রস, জর্জিয়া, যুক্তরাষ্ট্র।

ই-মেইল: [email protected]

অনুসরণ করুন