Logo
Logo
×

সংবাদ

আনার হত্যা

ভারতের আদালতে অভিযোগপত্র

ডেস্ক রিপোর্ট

ডেস্ক রিপোর্ট

প্রকাশ: ১৯ আগস্ট ২০২৪, ১২:৪৬ পিএম

ভারতের আদালতে অভিযোগপত্র

ঝিনাইদহ-৪ আসনের সাবেক সংসদ সদস্য আনোয়ারুল আজীম আনার

ঝিনাইদহ-৪ আসনের সাবেক সংসদ সদস্য আনোয়ারুল আজীম আনার হত্যা মামলায় পশ্চিমবঙ্গের বারাসাত আদলাতে অভিযোগপত্র জমা দিয়েছে পুলিশ।

গত শনিবার প্রায় ১২০০ পৃষ্ঠার অভিযোগপত্র জমা দিয়েছে পশ্চিমবঙ্গের সিআইডি পুলিশ।

কসাই জিহাদ হাওলাদার ও সিয়াম হোসেনকে আসামি করা হয়েছে অভিযোগপত্রে। তবে কেন তারা হত্যা করেছেন সে বিষয়ে অভিযোগপত্রে কিছু বলা হয়নি বলে ভারতে গণমাধ্যমে খবর এসেছে।

গত মে মাসে ঢাকা মহানগর পুলিশের তখনকার কমিশনার মো. হাবিবুর রহমান বলেছিলেন, আনার হত্যায় জড়িতদের শনাক্ত করার পাশাপাশি চারজনকে গ্রেপ্তার করা হলেও খুনের মূল রহস্য এখনো জানতে পারেনি পুলিশ।

পুলিশের ধারণা, হত্যাকাণ্ডের মূল পরিকল্পনাকারী যুক্তরাষ্ট্রের নাগরিক আখতারুজ্জামান শাহীন। তাকে গ্রেপ্তার করা সম্ভব হলে আসল কারণ জানা যাবে বলে মনে করছে পুলিশ।

তিনবারের সংসদ সদস্য আওয়ামী লীগ নেতা আনার গত ১১ মে চিকিৎসার জন্য ভারতে যান। প্রথমে কলকাতার বরাহনগরে তার বন্ধু স্বর্ণ ব্যবসায়ী গোপাল বিশ্বাসের বাড়িতে ওঠেন সেখান থেকে বেরিয়ে নিখোঁজ হন।

হত্যাকাণ্ডে জড়িত অভিযোগে ভারতীয় পুলিশের দেওয়া তথ্যের ভিত্তিতে বাংলাদেশে তিনজনকে গ্রেপ্তার করে গোয়েন্দা পুলিশ। তারা হলেন আমানুল্লা সাঈদ ওরফে শিমুল ভুঁইয়া ওরফে শিহাব ওরফে ফজল মোহাম্মদ ভুঁইয়া, তানভীর ভুঁইয়া ও ২২ বছরের তরুণী সেলেস্টি রহমান।

ওই মাসেই যশোর থেকে সাইফুল আলম মোল্লা মেম্বার নামে আরেকজনকে আটক করে ডিবি। তিনি পূর্ব বাংলার কমিউনিস্ট পার্টির নেতা খুলনার শিমুল ভুঁইয়ার সহযোগী বলে পুলিশ জানিয়েছিল।

জিহাদ হাওলাদারের তথ্য অনুযায়ী, আনারকে কেটে টুকরো টুকরো করে খালে ফেলে দেওয়া হয়। তরে কয়েকটি খালে ব্যাপক তল্লাশি চালিয়েও লাশের হদিস মেলাতে পারেনি কলকাতার পুলিশ।

জিহাদের দাবি, আখতারুজ্জামানের নির্দেশেই তিনি তাকে হত্যা করেছেন। আরও চার বাংলাদেশি তাকে সাহায্য করেছেন।

Logo

প্রধান কার্যালয়: ৬০৯০ ডাউসন বুলেভার্ড, নরক্রস, জর্জিয়া, যুক্তরাষ্ট্র।

ই-মেইল: [email protected]

অনুসরণ করুন