Logo
Logo
×

সংবাদ

মেট্রোরেল ৭ দিনের মধ্যে চালু হবে: উপদেষ্টা ফাওজুল কবির

Icon

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: ১৮ আগস্ট ২০২৪, ০৫:৫৫ পিএম

মেট্রোরেল ৭ দিনের মধ্যে চালু হবে: উপদেষ্টা ফাওজুল কবির

সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয়ের উপদেষ্টা মুহাম্মদ ফাইজুল কবির

সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয়ের উপদেষ্টা মুহাম্মদ ফাইজুল কবির খান জানিয়েছেন, মেট্রোরেল চালু হতে সর্বোচ্চ সাত দিন সময় লাগবে। আজ রবিবার প্রথম সচিবলয়ে সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয়ে এসে কর্মকর্তাদের সঙ্গে পরিচিত সভায় সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এই কথা বলেন।

তিনি আরও বলেন, বিভিন্ন উন্নয়ন প্রকল্পের ব্যাপারে হয়তো নতুন অগ্রাধিকার হবে। যেন সব কিছু ঢাকায় না হয় অবহেলিত জায়গায়ও উন্নয়ন হয়। প্রতিটি কাজ বা প্রকল্পে ব্যয় সংকোচন করতে হবে। এ ব্যাপারে নির্দেশনা দিয়েছি। সড়ক ও জনপথের যেসব প্রতিষ্ঠানে অগ্নি সংযোগ বা ভাঙচুর হয়েছে সেগুলো সংস্কার হচ্ছে। আগের মতো সিঙ্গেল সোর্স প্রকিউরমেন্ট হবে না।

ফাওজুল কবির বলেন, চেনামুখ দেখে টেন্ডার হবে না। ঢাকার প্রধান সড়কগুলোতে গাড়ি থামার জায়গা নেই। সেগুলো করতে বলেছি। যেখানে সেখানে গাড়ি থামাতে দেওয়া হবে না।

তিনি আরও বলেন, শুধু ঢাকা বা বড় শহরে উন্নয়ন হবে তা নয়। যেসব জায়গায় মানুষের চলাচল বেশি, সেসব স্থানে উন্নয়ন হবে।  বাংলাদেশে সড়ক নির্মাণ ব্যয় পৃথিবীর সর্বোচ্চ- এই অপবাদ ঘুচাতে হবে। একই ঠিকাদার সব কাজ করবে সেটা হবে না। যারা ভালো করবে তাদের কাজ দেওয়া হবে।

ফাওজুল কবির বলেন, বিআরটিএর অনিয়মের আমি নিজেও ভুক্তভোগী। আমার ড্রাইভার লাইসেন্স নিতে ৭ দিন ছুটি নেয়। একটা ড্রাইভিং লাইসেন্স নিতে কতদিন সময় লাগে? এ বিষয়ে যাতে আর হয়রানি না হয় দেখতে হবে।

Logo

প্রধান কার্যালয়: ৬০৯০ ডাউসন বুলেভার্ড, নরক্রস, জর্জিয়া, যুক্তরাষ্ট্র।

ই-মেইল: [email protected]

অনুসরণ করুন