Logo
Logo
×

সংবাদ

বিএসএমএমইউ ও বুয়েটের ভিসির পদত্যাগ

Icon

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: ১৮ আগস্ট ২০২৪, ০৫:৪৬ পিএম

বিএসএমএমইউ ও বুয়েটের ভিসির পদত্যাগ

পদত্যাগ করেছেন বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের (বিএসএমএমইউ) ভিসি অধ্যাপক ডা. দীন মো. নূরুল হক ও বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) ভাইস চ্যান্সেলর (ভিসি) অধ্যাপক ড. সত্য প্রসাদ মজুমদার। আজ রবিবার তারা পদত্যাগ করেন।

আজ রবিবার বিকেলে ডা. দীন মো. নূরুল হক নিজেই পদত্যাগের বিষয়টি গণমাধ্যমকে জানান। তিনি বলেন, বিশ্ববিদ্যালয়ের এই পরিস্থিতিতে আমি মনে করছি আমার আর এই পদে থাকা উচিত হবে না। তাই নিজেই পদত্যাগপত্র স্বাক্ষর করে মন্ত্রণালয়ে গিয়ে দিয়ে এসেছি। 

দীন মো. নূরুল হক আরও বলেন, আমি জোর করে থাকতে চাই না, সেটি করা আমার জন্য উচিতও হবে না। এই বিশ্ববিদ্যালয়ে আমি সম্মান নিয়ে এসেছিলাম, সম্মান নিয়েই আমি চলে যাচ্ছি। তবে সবসময় চাইব আমার শুরু করা কাজগুলো যেন সফলভাবে সমাপ্ত হয় এবং এই বিশ্ববিদ্যালয় আরও অনেক দূর এগিয়ে যায়। 

এদিকে আজ রবিবার শিক্ষা মন্ত্রণালয় বরাবর পদত্যাগপত্র পাঠিয়েছেন বুয়েটের ভাইস চ্যান্সেলর অধ্যাপক ড. সত্য প্রসাদ মজুমদার।

উল্লেখ্য, ২০২০ সালের ২৫ জুন ড. সত্য প্রসাদ মজুমদার প্রথম মেয়াদে বুয়েটের ১৪তম ভিসির দায়িত্ব গ্রহণ করেছিলেন। এরপর গত ৩ জুলাই দ্বিতীয় মেয়াদে ভিসি হিসেবে নিয়োগ পেয়েছিলেন ড. সত্য প্রসাদ মজুমদার।

এদিকে চলতি বছরের ১১ মার্চ অধ্যাপক ডা. দীন মো. নূরুল হককে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের (বিএসএমএমইউ) ভিসি নিয়োগ করা হয়েছিল।

Logo

প্রধান কার্যালয়: ৬০৯০ ডাউসন বুলেভার্ড, নরক্রস, জর্জিয়া, যুক্তরাষ্ট্র।

ই-মেইল: [email protected]

অনুসরণ করুন