Logo
Logo
×

সংবাদ

দেশে ফিরছেন শফিক রেহমান

নিজস্ব প্রতিবেদক

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: ১৭ আগস্ট ২০২৪, ১০:৩৩ পিএম

দেশে ফিরছেন শফিক রেহমান

শফিক রেহমান। ছবি: সংগৃহীত

দীর্ঘ ছয় বছর পর দেশে ফিরছেন বিশ্ববরেণ্য লেখক ও সাংবাদিক শফিক রেহমান। আগামীকাল রবিবার দুপুরে দেশে ফিরছেন তিনি। এর আগে শেখ হাসিনা সরকারের চরম নির্যাতনের শিকার হয়ে তিনি ২০১৬ সালে দেশ ছেড়েছিলেন। 

এর আগে সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনার ছেলে সজীব ওয়াজেদ জয়কে অপহরণ ও হত্যাচেষ্টা মামলায় ২০১৬ সালের ১৬ এপ্রিল ডিবি পুলিশ তাকে বেইলী রোডের বাড়ি থেকে গ্রেপ্তার করে। দুই দফায় তাকে ১০ দিনের রিমান্ডে নিয়ে শারীরিক ও মানসিকভাবে নির্যাতন করা হয়। ছয় মাস কারাগারে থাকার পর সুপ্রিমকোর্ট আপিলেড ডিভিশনের অনুমতি নিয়ে লন্ডনে চিকিৎসাধীন ক্যান্সারাক্রান্ত স্ত্রীর কাছে যান। 

দীর্ঘ প্রক্রিয়ার পর গত বছর ২০২৩ সালের ৬ আগস্ট আদালতের রায়ে তার ৭ বছরের কারাদন্ড হয়। সেই দন্ডাদেশ মাথায় নিয়েই রবিবার দুপুর ১২টায় বাংলাদেশ বিমানের একটি ফ্লাইটে ঢাকায় আসবেন তিনি। দেশে ফিরে তিনি আদালতে যাবেন।

বিশিষ্ট কলামিস্ট শফিক রেহমানের ঢাকায় প্রত্যাবর্তন উপলক্ষে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে এক সংবর্ধনা অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে। শফিক রেহমান প্রত্যাবর্তন কমিটির আহ্বায়ক সজীব ওনাসিস এ তথ্য নিশ্চিত করে সংশ্লিষ্ট সবাইকে যথাসময়ে বিমানবন্দরে উপস্থিত থাকার জন্য অনুরোধ জানিয়েছেন।

Logo

প্রধান কার্যালয়: ৬০৯০ ডাউসন বুলেভার্ড, নরক্রস, জর্জিয়া, যুক্তরাষ্ট্র।

ই-মেইল: [email protected]

অনুসরণ করুন