Logo
Logo
×

সংবাদ

সেনানিবাসের ভেতরে বিদেশি মিশনের কেউ নেই : আইএসপিআর

নিজস্ব প্রতিবেদক

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: ১৭ আগস্ট ২০২৪, ১০:১২ পিএম

সেনানিবাসের ভেতরে বিদেশি মিশনের কেউ নেই : আইএসপিআর

আন্তঃবাহিনী জনসংযোগ পরিদপ্তর (আইএসপিআর)।

সেনানিবাসের অভ্যন্তরে বৈদেশিক মিশনেরে কোনো কূটনীতিক অবস্থান করছেন না। এ সংক্রান্ত গুজবে কান না দিয়ে সবাইকে ধৈর্যশীল ও সহযোগী মনোভাব দেখানোর জন্য অনুরোধ করা হয়েছে। 

আজ শনিবার (১৭ আগস্ট) রাতে আন্তঃবাহিনী জনসংযোগ পরিদপ্তর (আইএসপিআর) থেকে দেওয়া এক সংবাদ বিজ্ঞপ্তি এই তথ্য জানানো হয়। 

বিজ্ঞপ্তিতে বলা হয়, দেশব্যাপী ছাত্র-জনতার আন্দোলনের ফলশ্রুতিতে রাজনৈতিক পট পরিবর্তনের ফলে আইনশৃঙ্খলা পরিস্থিতির ব্যাপক অবনতি হয়। উদ্ভূত পরিস্থিতিতে বাংলাদেশে অবস্থিত বিভিন্ন বৈদেশিক মিশনগুলো নিরাপত্তা জোরদারের জন্য বারংবার অনুরোধ করে। সে সময় পুলিশ ও অন্যান্য আইনশৃঙ্খলা বাহিনীর অনুপস্থিতিতে একমাত্র সক্রিয় সেনাবাহিনীর কাছে তারা সেই নিরাপত্তা দিতে সহায়তা চায়।

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, ওই সহায়তা চাওয়ার পরিপ্রেক্ষিতে ঢাকায় অবস্থিত কূটনৈতিক এলাকা ও দূতাবাসের নিরাপত্তা বিধানে উল্লেখযোগ্য সংখ্যক সেনাসদস্য মোতায়েন করা হয়, যা বর্তমানে চলমান রয়েছে। 

আইএসপিআর জানিয়েছে, ভারতীয় হাইকমিশনের অনুরোধে শুধুমাত্র অসামরিক সদস্যগণকে ঢাকা সেনানিবাসসহ অন্যান্য সেনানিবাসে আশ্রয় দেওয়া হয়। পাশাপাশি কিছু সংখ্যক সদস্য নিজ নিজ কনস্যুলেট ভবনে এবং বিভিন্ন  হোটেলে অবস্থান করায় সেসব স্থানে নিরাপত্তা দেওয়া হয়।

এ ছাড়া, রূপপুর পারমাণবিক বিদ্যুৎ কেন্দ্রে কর্মরত কিছু সংখ্যক রাশিয়ান বিশেষজ্ঞকেও নিরাপত্তা দেওয়া হয়। এ বিষয়ে সেনাবাহিনীর পক্ষ থেকে সংশ্লিষ্ট মন্ত্রণালয়কে সব তথ্যাদি দেওয়া হয়েছে। বর্তমানে সেনানিবাসের অভ্যন্তরে বৈদেশিক মিশনগুলোর কোনো ব্যক্তি অবস্থান করছে না। এক্ষেত্রে গুজবে কান না দিয়ে সবাইকে ধৈর্যশীল ও সহযোগী মনোভাব প্রদর্শনের অনুরোধ করা যাচ্ছে।

Logo

প্রধান কার্যালয়: ৬০৯০ ডাউসন বুলেভার্ড, নরক্রস, জর্জিয়া, যুক্তরাষ্ট্র।

ই-মেইল: [email protected]

অনুসরণ করুন