Logo
Logo
×

সংবাদ

বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন

গুলিবিদ্ধ শিক্ষার্থী রিয়াজের মৃত্যু

Icon

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: ১৭ আগস্ট ২০২৪, ০৮:২৬ পিএম

গুলিবিদ্ধ শিক্ষার্থী রিয়াজের মৃত্যু

শিক্ষার্থী মোহাম্মদ রিয়াজ

রাজধানীর জিগাতলায় ৪ আগস্ট বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে গিয়ে মাথায় গুলিবিদ্ধ হয়ে আহত শিক্ষার্থী মোহাম্মদ রিয়াজ (২৩) মারা গেছেন। আজ শনিবার (১৭ আগস্ট) বিকেলে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে আইসিইউতে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়। রিয়াজ বরিশাল জেলার হিজলা থানার মোল্লারহাট গ্রামের মাহমুদুল্লাহর হকের সন্তান।

রিয়াজের ভাই হাসান রাসেল বলেন, আমার ভাই বরিশালের মুলাদী সরকারি কলেজের ডিগ্রি পরীক্ষার্থী ছিল। তবে সে জিগাতলায় আমার বোন তন্বীর আক্তারের বাসায় থাকত। গত ৪ আগস্ট দুপুর সাড়ে ১২টার দিকে বাড়ি থেকে বের হয়ে রিয়াজ রাস্তায় যাওয়া মাত্রইগুলিবিদ্ধ হয়। পরে তাকে গুরুতর আহত অবস্থায় প্রথমে স্থানীয় একটি হাসপাতালে নেওয়া হয়। কিন্তু অবস্থার অবনতি হলে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। আজ নিবিড় পরিচর্য কেন্দ্রে (আইসিইউ) চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়।  

ঢাকা মেডিকেল কলেজ হাসপাতাল পুলিশ ক্যাম্পের ইনচার্জ পরিদর্শক মো. বাচ্চু মিয়া বলেন, রিয়াজের মরদেহ ঢাকা মেডিকেল কলেজ হাসপাতাল জরুরি বিভাগের মর্গে রাখা হয়েছে। থানার বিষয়টি অবগত করা হয়েছে।

এদিকে রিয়াজের বিষয়ে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের অন্যতম সমন্বয়ক ও নতুন সরকারের উপদেষ্টা আসিফ মাহমুদ ফেসবুক পোস্টে লেখেন, রিয়াজকে দেখতে গিয়েছিলাম ৩ দিন আগে। মাথায় বুলেট নিয়ে এতোদিন মৃত্যুর সাথে পাঞ্জা লড়ে আজ শাহাদাতবরণ করেছে রিয়াজ। ডাক্তাররা বলেছিলেন ওর আর বাঁচার সম্ভাবনা নেই। মৃত্যুর জন্য অপেক্ষা, কিছু করতে না পারার আক্ষেপ আর অস্বস্তি নিয়ে ফিরে আসতে হয়েছে। স্বাধীন বাংলাদেশ অর্জনে রিয়াজদের আত্মত্যাগ বৃথা যাবে না।

Logo

প্রধান কার্যালয়: ৬০৯০ ডাউসন বুলেভার্ড, নরক্রস, জর্জিয়া, যুক্তরাষ্ট্র।

ই-মেইল: [email protected]

অনুসরণ করুন