Logo
Logo
×

সংবাদ

সাবেক সেনা কর্মকর্তা জিয়াউল ৮ দিনের রিমান্ডে

নিজস্ব প্রতিবেদক

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: ১৬ আগস্ট ২০২৪, ০৬:৩০ পিএম

সাবেক সেনা কর্মকর্তা জিয়াউল ৮ দিনের রিমান্ডে

সাবেক সেনা কর্মকর্তা জিয়াউল আহসান। ছবি: সংগৃহীত

রাজধানীর নিউমার্কেট থানায় দায়ের করা হত্যা মামলায় সাবেক সেনা কর্মকর্তা জিয়াউল আহসানের ৮ দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত। আজ শুক্রবার (১৬ আগস্ট) ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আরফাতুল রাকিবের আদালত এই রিমান্ড মঞ্জুর করেন।

এর আগে জিয়াউল আহসানকে আদালতে হাজির করে জিজ্ঞাসাবাদের জন্য ১০ দিনের রিমান্ডের আবেদন করেন মামলার তদন্ত কর্মকর্তা ও নিউমার্কেট থানার সাব-ইন্সপেক্টর মো. সজিব মিয়া। অন্যদিকে জিয়াউল আহসানের পক্ষে তার বোন অ্যাডভোকেট নাজনীন নাহার রিমান্ড বাতিল চেয়ে জামিন আবেদন করেন। পরে শুনানি শেষে আদালত ৮ দিনের রিমান্ড আদেশ দেন।

উল্লেখ্য, গোপন সংবাদের ভিত্তিতে গতকাল গভীর রাতে ঢাকার খিলক্ষেত এলাকা হতে এনটিএমসির সাবেক মহাপরিচালক জিয়াউল আহসানকে নিঊমার্কেট থানায় রুজুকৃত মামলার পরিপ্রেক্ষিতে গ্রেপ্তার করা হয়। পরে আজ সকালে তাকে মিন্টো রোডের ডিবি কার্যালয়ে নিয়ে যাওয়া হয়।

এর আগে গত ৬ আগস্ট তাকে চাকরি থেকে অব্যাহতি দেওয়া হয়। মেজর জেনারেল জিয়াউল আহসান ন্যাশনাল টেলিকমিউনিকেশন মনিটরিং সেন্টারের (এনটিএমসি) মহাপরিচালক ছিলেন। তিনি ২০২২ সাল থেকে এনটিএমসির মহাপরিচালক হিসেবে দায়িত্ব পালন করছিলেন। এর আগে তিনি ওই কোম্পানির পরিচালক ছিলেন।

দেশে বিচারবহির্ভূত হত্যা গুম নির্যাতনের অন্যতম কারিকর বলে মনে করা হয় জিয়াউল আহসানকে। তিনি আয়নাঘরেরও অন্যতম হোতা বলে অভিযোগ আছে।


Logo

প্রধান কার্যালয়: ৬০৯০ ডাউসন বুলেভার্ড, নরক্রস, জর্জিয়া, যুক্তরাষ্ট্র।

ই-মেইল: [email protected]

অনুসরণ করুন