Logo
Logo
×

সংবাদ

রেজিস্ট্যান্স উইক

আজ আহতদের সঙ্গে থাকবে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন

Icon

প্রকাশ: ১৬ আগস্ট ২০২৪, ১১:২২ এএম

আজ আহতদের সঙ্গে থাকবে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন

আজ (১৬ আগস্ট) বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন ‘স্ট্যান্ড উইদ দ্য ইনজুরড’ কর্মসূচি পালন করছে। এতে সারাদেশের সকল ছাত্র-জনতাকে অংশগ্রহণের আহ্বান জানানো হয়েছে। সপ্তাহব্যাপী রেজিস্ট্যান্স উইকের অংশ হিসেবে শেখ হাসিনার বিচারসহ চার দফা দাবিতে এই কর্মসূচি পালন করছে তারা।

এ উপলক্ষে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন সমন্বয়ক আবু বাকের মজুমদার বিবৃতি পাঠিয়েছেন।

বিবৃতি

আমরা লক্ষ করছি যে, বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে আহত ছাত্র-জনতার যথাযথ চিকিৎসার জন্য বর্তমান অন্তবর্তীকালীন সরকার এখনো কার্যকর কোনো পদক্ষেপ নেয়নি। আমরা সরকারকে আহ্বান জানাই, তারা যেন অতিদ্রুত সকল সরকারি এবং বেসরকারি হাসপাতালে চিকিৎসাধীন আহতদের জন্য আন্তর্জাতিক মানের চিকিৎসা নিশ্চিত করে।

এই প্রেক্ষিতে আমরা নিকটস্থ বিভিন্ন হাসপাতালে আহতদের দেখতে যাবো, তাদের অবস্থা সম্পর্কে তথ্য সংগ্রহ ও উপস্থাপন করব এবং সিভিল সার্জনদের সাথে আলোচনা করে আহতদের যথাযথ চিকিৎসা নিশ্চিত করতে পদক্ষেপ নেওয়ার জন্য তাদের অবহিত করব।

কর্মসূচি সফল করার জন্য আমরা সকল ছাত্র-জনতার সক্রিয় অংশগ্রহণ ও সহযোগিতা প্রত্যাশা করছি।

খুনি হাসিনার বিচারসহ চার দফা দাবি

১. ফ্যাসিবাদী কাঠামোকে ব্যবহার করে যেসব হত্যাকাণ্ড ঘটানো হয়েছে সেগুলোর দ্রুত বিচার নিশ্চিত করতে বিশেষ ট্রাইব্যুনাল গঠন করতে হবে।

২. সংখ্যালঘুদের উপর আওয়ামী লীগ ও চৌদ্দ দলসহ যারা পরিকল্পিত ডাকাতি ও লুণ্ঠনের মাধ্যমে গণ-অভ্যুত্থানকে বিতর্কিত করার প্রচেষ্টায় অংশগ্রহণ করেছে তাদের বিচার নিশ্চিত করতে হবে।

৩. প্রশাসন ও বিচার বিভাগে যারা ছাত্র-জনতার অভ্যুত্থানে হামলা, মামলা, এবং হত্যাকাণ্ডকে বৈধতা দিয়েছে এবং ফ্যাসিবাদ বারংবার কায়েমের চেষ্টা করেছে, তাদের দ্রুততম সময়ে অপসারণ ও বিচার নিশ্চিত করতে হবে।

৪. প্রশাসন ও বিচার বিভাগে যারা এতদিন বৈষম্যের শিকার হয়েছে তাদের জন্য সমান সুযোগ-সুবিধা নিশ্চিত করতে হবে।

Logo

প্রধান কার্যালয়: ৬০৯০ ডাউসন বুলেভার্ড, নরক্রস, জর্জিয়া, যুক্তরাষ্ট্র।

ই-মেইল: [email protected]

অনুসরণ করুন