Logo
Logo
×

সংবাদ

অনুপস্থিত উপজেলা পরিষদের চেয়ারম্যানদের দায়িত্বে ইউএনওরা

Icon

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: ১৫ আগস্ট ২০২৪, ০৩:০৬ পিএম

অনুপস্থিত উপজেলা পরিষদের চেয়ারম্যানদের দায়িত্বে ইউএনওরা

উপজেলা নির্বাহী কর্মকর্তাদের (ইউএনও) কর্মস্থলে অনুপস্থিত ও যোগাযোগ বিচ্ছিন্ন থাকা সংশ্লিষ্ট উপজেলা পরিষদের আর্থিক ও প্রশাসনিক ক্ষমতা দেওয়া হয়েছে। গতকাল বুধবার স্থানীয় সরকার বিভাগের সচিব আবু হেনা মোরশেদ জামানের স্বাক্ষর করা অফিস আদেশে এ ক্ষমতা দেওয়া হয়।

ওই অফিস আদেশে বলা হয়, সম্প্রতি উদ্ভূত পরিস্থিতির কারণে বিভিন্ন উপজেলা পরিষদে অনেক চেয়ারম্যান ধারাবাহিকভাবে কর্মস্থলে অনুপস্থিত রয়েছেন এবং যোগাযোগ করেও তাদের উপস্থিতি নিশ্চিত করা যাচ্ছে না মর্মে সংশ্লিষ্ট উপজেলা পরিষদ সূত্রে জানা যায়। উপজেলা পরিষদের অনেক প্যানেল চেয়ারম্যানও কর্মস্থলে ধারাবাহিকভাবে অনুপস্থিত রয়েছেন এবং তাদের সঙ্গে যোগাযোগ করেও উপস্থিতি নিশ্চিত করা যাচ্ছে না।

অফিস আদেশে আরও বলা হয়, এজন্য উপজেলা পরিষদগুলোর অনেক ধরনের কার্যক্রম স্থবির হয়ে পড়েছে এবং জনসেবা বিঘ্নিত হচ্ছে উল্লেখ করে আদেশে বলা হয়, যেসব উপজেলা পরিষদের চেয়ারম্যান এবং প্যানেল চেয়ারম্যান অনুপস্থিত রয়েছেন সেসব উপজেলা পরিষদে সব ধরনের জনসেবা অব্যাহত রাখা ও প্রশাসনিক কার্যক্রম চালু রাখতে সংশ্লিষ্ট উপজেলা নির্বাহী কর্মকর্তাকে পুনরাদেশ না দেওয়া পর্যন্ত সাময়িকভাবে উপজেলা পরিষদ চেয়ারম্যানের পূর্ণ আর্থিক ও প্রশাসনিক ক্ষমতা অর্পণ করা হয়েছে।

Logo

প্রধান কার্যালয়: ৬০৯০ ডাউসন বুলেভার্ড, নরক্রস, জর্জিয়া, যুক্তরাষ্ট্র।

ই-মেইল: [email protected]

অনুসরণ করুন