Logo
Logo
×

সংবাদ

বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন

হাসিনার বিচারসহ চার দফা দাবিতে বৃহস্পতিবার সর্বাত্মক অবস্থান কর্মসূচি

Icon

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: ১৪ আগস্ট ২০২৪, ১১:১৭ পিএম

হাসিনার বিচারসহ চার দফা দাবিতে বৃহস্পতিবার সর্বাত্মক অবস্থান কর্মসূচি

হাসিনার বিচারসহ চার দফা দাবিতে বৃহস্পতিবার সর্বাত্মক অবস্থান কর্মসূচি পালন করবে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন। ১৫ আগস্ট বৃহস্পতিবার বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের ব্যানারে সপ্তাহব্যাপী 'রেজিস্ট্যান্স উইক'-এর অংশ হিসেবে সারাদেশে সর্বাত্মক অবস্থান কর্মসূচি পালন করবে তারা। সারাদেশের সকল ছাত্র-জনতাকে এই কর্মসূচি সফল করার জন্য আহ্বান জানানো হয়েছে।

বুধবার রাতে গণমাধ্যমে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এই আহ্বান জানান বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের সমন্বয়ক আবু বাকের মজুমদার। তিনি জানান, বৃহস্পতিবার কেন্দ্রীয় জমায়েত সকাল ১০টায় শাহবাগে শুরু হবে।

চার দফা দাবিগুলো হলো,

১. ফ্যাসিবাদী কাঠামোকে ব্যবহার করে যেসব হত্যাকাণ্ড ঘটানো হয়েছে, সেগুলোর দ্রুত বিচার নিশ্চিত করতে বিশেষ ট্রাইব্যুনাল গঠন করতে হবে।

২. সংখ্যালঘুদের উপর আওয়ামী লীগ ও চৌদ্দ দল সহ যারা  পরিকল্পিত ডাকাতি ও লুণ্ঠনের মাধ্যমে গণ-অভ্যুত্থানকে বিতর্কিত করার প্রচেষ্টায় যারা অংশগ্রহণ করেছে, তাদের বিচার নিশ্চিত করতে হবে।

৩. প্রশাসন ও বিচার বিভাগে যারা ছাত্র-জনতার অভ্যুত্থানে হামলা, মামলা, এবং হত্যাকাণ্ডকে বৈধতা দিয়েছে এবং ফ্যাসিবাদ বারংবার কায়েমের চেষ্টা করেছে, তাদের দ্রুততম সময়ে অপসারণ ও বিচার নিশ্চিত করতে হবে ।

৪. প্রশাসন ও বিচার বিভাগে যারা এতদিন বৈষম্যের শিকার হয়েছে, তাদের জন্য সমান সুযোগ-সুবিধা নিশ্চিত করতে হবে।

Logo

প্রধান কার্যালয়: ৬০৯০ ডাউসন বুলেভার্ড, নরক্রস, জর্জিয়া, যুক্তরাষ্ট্র।

ই-মেইল: [email protected]

অনুসরণ করুন