Logo
Logo
×

সংবাদ

ধানমন্ডির ৩২-এ প্রদীপ প্রজ্বালনে গিয়ে হামলার শিকার রোকেয়া প্রাচী

নিজস্ব প্রতিবেদক

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: ১৪ আগস্ট ২০২৪, ০৮:৩৬ পিএম

ধানমন্ডির ৩২-এ প্রদীপ প্রজ্বালনে গিয়ে হামলার শিকার রোকেয়া প্রাচী

রোকেয়া প্রাচী। ছবি: সংগৃহীত

রাজধানীর ধানমন্ডির ৩২ নম্বরে জাতীয় পুরস্কারপ্রাপ্ত অভিনেত্রী রোকেয়া প্রাচীর ওপরে হামলা হয়েছে বলে খবর পাওয়া গেছে। আজ (১৪ আগস্ট) সন্ধ্যায় বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের পুরোনো বাসভবনে প্রদীপ প্রজ্বালনের সময় এ হামলা হয়। 

বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোটের সঙ্গে যুক্ত রোকেয়া প্রাচী এর আগে ফেসবুকে এই অভিনেত্রী ১৫ আগস্টের শোক দিবস উপলক্ষে সেখানে অবস্থান কর্মসূচি ঘোষণা দিয়েছিলেন। সন্ধ্যা নাগাদ সেখানে শাতধিক সাংস্কৃতিকর্মীরা জড়ো হন। মিডিয়া কর্মীরাও ছিল। 

জানা যায়, প্রদীপ প্রজ্বালনের সময় ৩০-৩৫ জনের একটি দল সেখানে হাজির হয়। তাদের অনেকের হাতে লাঠিসোঁটা ছিল। তারা সাংস্কৃতিককর্মীদের সেখান থেকে সরে যেতে বলেন। এরপর বঙ্গবন্ধুর প্রতিকৃতি ভাঙচুর করেন। রোকেয়া প্রাচী সেটি ঠিক করতে গেলে তাকে লাঠি দিয়ে আঘাত করতে থাকে। এ সময় তিনি লুটিয়ে পড়েন। সহশিল্পীরা দ্রুত সেখান থেকে তাকে সরিয়ে নেন। 

উল্লেখ্য, এর আগে রোকেয়া প্রাচী ঘোষণা প্রসঙ্গে ফেসবুকে লিখেছিলেন, ‘আছি ধানমন্ডি ৩২। হোক সব হত্যার, সব নৈরাজ্যের বিচার। বিচার হোক বাঙালির ইতিহাস হত্যার, আছি। আমরাও বিচার চাই। শান্তিপূর্ণ প্রতিবাদে স্মরণ করব স্বাধীনতা এবং বঙ্গবন্ধুর ইতিহাস। আছি পুড়ে যাওয়া ৩২-এ।’ 

Logo

প্রধান কার্যালয়: ৬০৯০ ডাউসন বুলেভার্ড, নরক্রস, জর্জিয়া, যুক্তরাষ্ট্র।

ই-মেইল: [email protected]

অনুসরণ করুন