Logo
Logo
×

সংবাদ

চট্টগ্রামে লুট হওয়া ২১ আগ্নেয়াস্ত্র, ২৭৫ গোলাবারুদ উদ্ধার

ডেস্ক রিপোর্ট

ডেস্ক রিপোর্ট

প্রকাশ: ১৪ আগস্ট ২০২৪, ১১:৫৩ এএম

চট্টগ্রামে লুট হওয়া ২১ আগ্নেয়াস্ত্র, ২৭৫ গোলাবারুদ উদ্ধার

চট্টগ্রাম মহানগরীর বিভিন্ন থানা থেকে লুট হওয়া ২১টি আগ্নেয়াস্ত্র ও ২৭৫ রাউন্ড গোলাবারুদ উদ্ধার করেছে র‌্যাব-৭, চট্টগ্রাম। র‌্যাব-৭এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানিয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, র‌্যাব-৭ চট্টগ্রামে যেকোনো ধরনের সন্ত্রাসের বিরুদ্ধে জিরো টলারেন্স নীতি অবলম্বন করায় সাধারণ জনগণের মনে আস্থা ও বিশ্বাস অর্জন করতে সক্ষম হয়েছে। 

গত ০৫ আগস্ট ছাত্র-জনতার বিজয় উল্লাসের প্রাক্কালে দুর্বৃত্তরা চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের বিভিন্ন থানায় ভাংচুর, অগ্নিসংযোগ এবং লুটপাট চালায়। সে ঘটনায় থানা থেকে আগ্নেয়াস্ত্র, গোলাবারুদ ও বিভিন্ন সরঞ্জাম লুট করা হয়। সেগুলো চট্টগ্রাম মহানগরীর নিরাপত্তার জন্য হুমকি হয়ে দাঁড়ায়। 

রই প্রেক্ষিতে র‌্যাব-৭ গোয়েন্দা নজরদারি বৃদ্ধি করে। একই সাথে সচেতন নাগরিকদের লুট হওয়া অস্ত্র ও গোলাবারুদের ব্যাপারে তথ্য দিয়ে সহায়তা করার জন্য আহ্বান জানায় র‌্যাব। গোয়েন্দা নজরদারি চালনার ফলে, সহায়তা করার আহবানে সাধারণ নাগরিকরা সাড়া দেওয়ায় স্থানীয় জনগণের কাছ থেকে এবং অন্যান্য উৎস থেকে ১৩ আগস্ট মঙ্গলবার পর্যন্ত ২১টি বিভিন্ন ধরনের আগ্নেয়াস্ত্র এবং ২৭৫ রাউন্ড গুলি উদ্ধার করতে সক্ষম হয় র‌্যাব। উদ্ধার হওয়া অস্ত্রগুলোর মধ্যে রয়েছে এসএমজি, চায়না রাইফেল, বিডি রাইফেল, শট গান, পিস্তল এবং গ্যাস গান।

উদ্ধারকৃত অস্ত্র, গোলাবারুদ ও অন্যান্য সরঞ্জাম চট্টগ্রাম মেট্রো পুলিশে হস্তান্তর করা হয়েছে বলে জিজ্ঞপ্তিতে জানানো হয়েছে।

Logo

প্রধান কার্যালয়: ৬০৯০ ডাউসন বুলেভার্ড, নরক্রস, জর্জিয়া, যুক্তরাষ্ট্র।

ই-মেইল: [email protected]

অনুসরণ করুন