Logo
Logo
×

সংবাদ

নারায়ণগঞ্জে নিহত রিয়া গোপের ছবি নতুন করে আলোচনায়

Icon

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: ১১ আগস্ট ২০২৪, ০৯:২৫ পিএম

নারায়ণগঞ্জে নিহত রিয়া গোপের ছবি নতুন করে আলোচনায়

গত ১৯ জুলাই দুপুরে খাওয়ার পর নারায়ণগঞ্জের বাসার ছাদে খেলতে গিয়ে গুলিবিদ্ধ হয় শিশু রিয়া

গত ৫ আগস্ট বাংলাদেশের সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনা পদত্যাগ করে দেশ ছেড়ে পালিয়ে যাওয়ার পর ধর্মীয় সংখ্যালঘু হিন্দুদের ওপর আক্রমণের যে সমস্ত খবর পাওয়া যাচ্ছে তা নিয়ে প্রতিবাদ করার সময় ১৯ জুলাই গুলিবিদ্ধ হয়ে নিহত শিশু রিয়া গোপের ছবি ব্যবহার করার অভিযোগ পাওয়া গেছে। সামাজিক যোগাযোগমাধ্যমে শিশু রিয়া গোপের ছবি দিয়ে তৈরি পোস্টার হাতে নিয়ে প্রতিবাদরত হিন্দু সম্প্রদায়ের এক লোকের ছবি ভাইরাল হওয়ার পর তা নতুন করে আলোচনায় এসেছে।

গত ১৯ জুলাই দুপুরে খাওয়ার পর নারায়ণগঞ্জের বাসার ছাদে খেলতে গিয়েছিল মেয়েটি। খানিক পরেই রাস্তায় সংঘর্ষ বাধে। বাসার সামনে হইহল্লা শুনে বাবা ছুটে যান ছাদ থেকে মেয়েকে ঘরে আনতে। মেয়েকে কোলে নিতেই একটি বুলেট এসে বিদ্ধ হয় মাথায়। মুহূর্তেই ছোট দেহটি ঢলে পড়ে বাবার কোলে। এরপর ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় ২৪ জুলাই শিশুটি মারা যায়। 

এদিকে গুলিতে নিহত ৬ বছরের শিশু রিয়ার পরিবারের সাথে সাক্ষাৎ ও খোঁজখবর নেন নারায়ণগঞ্জ  মহানগরী জামায়াতের নেতৃবৃন্দ। সেদিনের ছাত্র-জনতাকে লক্ষ্য করে সন্ত্রাসী ও পুলিশের এলোপাতাড়ি গুলিতে রিয়া গোপের মৃত্যু হয় বলে অভিযোগ করে জামায়াতের।

জামায়াতের পক্ষ থেকে পরিবারের সাথে সাক্ষাতের সময় উপস্থিত ছিলেন কেন্দ্রীয় নেতা মাওলানা মঈন উদ্দিন আহমাদ, মহানগরীর আমির আবদুল জব্বার, সেক্রেটারি ইঞ্জিনিয়ার মানোয়ার হোসাইন, মাওলানা শিহাব উদ্দিন, হাফেজ আব্দুল মোমিন, শিবির মহানগরীর সভাপতি আসাদুজ্জামান রাকিব, নারায়ণগঞ্জ সদর থানা আমির হাবিবুর রহমান স্থানীয় জামায়াতের নেতৃবৃন্দ।

রিয়া গোপের মা তাঁর একমাত্র কন্যা শিশুকে হারিয়ে শোকে কাতর। তাঁর বৃদ্ধ দাদিও তাঁর শোকে বার বার কান্নায় ভেঙে পড়েন।

এ বিষয়ে একজন ফ্যাক্টচেকার বলেন, আন্দোলনের ছবিটা গতকাল বা আজকের। তবে হাতের পোস্টারটি কতটুকু সম্পাদিত এটা নিশ্চিত নয়।

Logo

প্রধান কার্যালয়: ৬০৯০ ডাউসন বুলেভার্ড, নরক্রস, জর্জিয়া, যুক্তরাষ্ট্র।

ই-মেইল: [email protected]

অনুসরণ করুন