Logo
Logo
×

সংবাদ

কারা মহাপরিদর্শককে বদলি, নতুন দায়িত্বে বি.জেনারেল মোতাহের

Icon

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: ১১ আগস্ট ২০২৪, ০৬:৪৭ পিএম

কারা মহাপরিদর্শককে বদলি, নতুন দায়িত্বে বি.জেনারেল মোতাহের

ব্রিগেডিয়ার জেনারেল মোতাহার

কারা মহাপরিদর্শক বিগ্রেডিয়ার জেনারেল এএসএম আনিসুল হককে বদলি করে তাকে সেনাসদরের এম অ্যান্ড কিউ পরিদপ্তরে সংযুক্ত করা হয়েছে। আর তার স্থানে ব্রিগেডিয়ার জেনারেল মোতাহারকে নতুন কারা মহাপরিদর্শককে হিসেবে দায়িত্ব দেওয়া হয়েছে।   সামরিক সচিব মেজর জেনারেল মীর মুশফিকুর রহমান স্বাক্ষরিত এক আদেশে এই তথ্য জানানো হয়। এ বিষয়ে একটি আদেশের কপি স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে পাঠানো হয়েছে। 

নতুন কারা মহাপরিদর্শক ব্রিগেডিয়ার জেনারেল সৈয়দ মো. মোতাহের হোসেন বাংলাদেশ ক্রীড়া শিক্ষা প্রতিষ্ঠানের (বিকেএসপি) মহাপরিচালকের দায়িত্ব পালন করছিলেন।

ব্রিগেডিয়ার জেনারেল আনিসুল হক দীর্ঘদিন স্পেশাল সিকিউরিটি ফোর্স ( এসএসএফ) কর্মকর্তা হিসেবে  সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনার নিরাপত্তা প্রধান ছিলেন। তিনি কারা মহাপরিদর্শক থাকাকালীন সাম্প্রতিক সময়ে বেশ কয়েকটি জেল বিদ্রোহ ও বন্দী পলায়নের ঘটনা ঘটেছে। 

ব্রিগেডিয়ার জেনারেল মোতাহের ১৯৯৪ সালের ১৯ ডিসেম্বর ৩১তম বিএমএ লং কোর্সে বাংলাদেশ সেনাবাহিনীতে পদাতিক কোর এ কমিশন লাভ করেন। তিনি বিভিন্ন কমান্ড, স্টাফ ও ইন্সট্রাকশনাল এপয়েন্টমেন্টে দায়িত্ব পালন করেন। তিনি বাংলাদেশ মিলিটারি অ্যাকাডেমি (বিএমএ), বাংলাদেশ ইনস্টিটিউট অব পিস সাপোর্ট অপারেশনস ট্রেনিং (বিপসট) এবং স্পেশাল সিকিউরিটি ফোর্সেও (এসএসএফ) দায়িত্ব পালন করেন। এছাড়া শান্তিরক্ষা কার্যক্রমে কন্টিনজেন্ট কমান্ডার হিসেবে ইউএনএমআইএসএসে বাংলাদেশ ব্যাটেলিয়ানকেও নেতৃত্ব দেন।

Logo

প্রধান কার্যালয়: ৬০৯০ ডাউসন বুলেভার্ড, নরক্রস, জর্জিয়া, যুক্তরাষ্ট্র।

ই-মেইল: [email protected]

অনুসরণ করুন