Logo
Logo
×

সংবাদ

৪১৭ থানায় সেনা মোতায়েন, পুলিশের হারানো অস্ত্র উদ্ধারে অভিযান

নিজস্ব প্রতিবেদক

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: ১০ আগস্ট ২০২৪, ১২:০০ এএম

৪১৭ থানায় সেনা মোতায়েন, পুলিশের হারানো অস্ত্র উদ্ধারে অভিযান

আইএসপিআরের লোগো।

ঢাকার ২৯টি থানাসহ দেশের ৪১৭টি থানায় সেনাসদস্য মোতায়েন করা হয়েছে। মোতায়েনকৃত সেনা সদস্যরা পুলিশের হারিয়ে যাওয়া অস্ত্র উদ্ধারে অভিযান পরিচালনা করছেন।

আজ শুক্রবার (৯ আগস্ট) আন্তঃবাহিনী জনসংযোগ পরিদপ্তর (আইএসপিআর) থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। 

আইএসপিআর সূত্র জানায়, জনসাধারণের জানমাল ও সরকারি গুরুত্বপূর্ণ স্থাপনার নিরাপত্তায় বাংলাদেশ সেনাবাহিনী দেশব্যাপী স্থাপিত ২০৬টি ক্যাম্পের মাধ্যমে ৫৮টি জেলায় সেনাসদস্য মোতায়েন করা হয়েছে। 

আর ও জানা যায়, আজ সেনাবাহিনীর নেতৃত্বে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর দুটি দল চট্টগ্রাম ও জামালপুর কেন্দ্রীয় কারাগার থেকে পালানোর চেষ্টাকারী কয়েদিদের বাধা দেওয়া এবং কারাগারে রক্ষিত অস্ত্র গোলাবারুদ সুরক্ষা করে। সেই সঙ্গে দেশের বিভিন্ন এলাকায় ভাঙচুর ও লুটপাট প্রতিহত করেছে। পাশাপাশি সংখ্যালঘুদের নিরাপত্তায় নোয়াখালী জেলার একটি মন্দিরে দুষ্কৃতকারীদের হামলা সেনাবাহিনী প্রতিহত করেছে। এ ছাড়া কক্সবাজারে মিয়ানমার নাগরিকদের ক্যাম্পে নিরাপত্তা প্রদানে সেনাসদস্য মোতায়েন করা হয় ও অন্যান্য আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সঙ্গে যৌথ টহল পরিচালনা করছে। 

আইএসপিআর আরও জানায়, বঙ্গভবন, প্রধানমন্ত্রীর কার্যালয়, মহাখালী ডেটা সেন্টারসহ দেশের বিভিন্ন গুরুত্বপূর্ণ স্থাপনায় নিরাপত্তায় রয়েছে বাংলাদেশ সেনাবাহিনী।

এ ছাড়া বিভিন্ন সামাজিক যোগাযোগমাধ্যমে গুজব প্রচার করে জনমনে আতঙ্ক সৃষ্টির অপতৎপরতা চলমান রয়েছে বলে জানিয়েছে আইএসপিআর। দেশবাসীকে গুজবে আতঙ্কিত না হয়ে সেনা ক্যাম্পে যোগাযোগের ক্ষেত্রে নিজের বিচার-বিবেচনা প্রয়োগের অনুরোধ করেছে। 

এদিকে, আজ রাতে পুলিশ হেডকোয়ার্টার্স থেকে পাঠানো এক বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, সারা দেশে এখন পর্যন্ত ৩৬১টি থানার কার্যক্রম চালু হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, ১১০টি মেট্রোপলিটন থানার মধ্যে ৭০টি এবং রেঞ্জের ৫২৯টি থানার মধ্যে ২৯১টিসহ সর্বমোট ৩৬১টি থানার কার্যক্রম চালু হয়।

Logo

প্রধান কার্যালয়: ৬০৯০ ডাউসন বুলেভার্ড, নরক্রস, জর্জিয়া, যুক্তরাষ্ট্র।

ই-মেইল: [email protected]

অনুসরণ করুন