Logo
Logo
×

সংবাদ

এবার চট্টগ্রাম কারাগারে বন্দীদের বিক্ষোভ, গুলির শব্দ

Icon

চট্টগ্রাম প্রতিনিধি

প্রকাশ: ০৯ আগস্ট ২০২৪, ০৫:৫১ পিএম

এবার চট্টগ্রাম কারাগারে বন্দীদের বিক্ষোভ, গুলির শব্দ

চট্টগ্রাম কারাগারের একটি চিত্র। ছবি: সংগৃহীত

এবার চট্টগ্রাম কেন্দ্রীয় কারাগারে বন্দিরা বিক্ষোভ শুরু করছেন। এ সময় বাইরে থেকে গুলির শব্দ শোনা যাচ্ছে। আজ শুক্রবার (৯ আগস্ট) দুপুর পৌনে ২টার পর নগরীর কোতোয়ালি থানার লালদিঘীপাড়ে কারাগারের ভেতরে এই ঘটনা ঘটে। 

নাম প্রকাশ না করার শর্তে গণমাধ্যমকে এক কারারক্ষী বলেন, জুমার নামাজের পর মুক্তির দাবিতে বিক্ষোভ শুরু করেন বন্দিরা। এক পর্যায়ে কারা ফটক ভেঙে বের হওয়ার চেষ্টা করেন তারা। কারারক্ষীরা বিদ্রোহ দমনের চেষ্টা করেন। খবর পেয়ে সেনা সদস্যরা আসেন। পরিস্থিতি নিয়ন্ত্রণে ফাঁকা গুলি করেন তারা।

তিনি আরও জানান, গত কয়েক দিনে হাজারখানেক রাজনৈতিক নেতাকর্মীকে জামিনে মুক্তি দেওয়া হয়েছে। এখন কারাগারে তেমন রাজনৈতিক নেতাকর্মী নেই বললেই চলে। 

তিনি বলেন, এখন কারাগারে পার্বত্য চট্টগ্রামের সশস্ত্র গোষ্ঠী কুকি চিন ন্যাশনাল ফ্রন্ট ও বিভিন্ন জঙ্গি সংগঠনের সদস্যরা রয়েছেন। তারা মুক্তির জন্য বিক্ষোভ করছেন।

এর আগে গতকাল বৃহস্পতিবার (৮ আগস্ট) দুপুরে জামালপুর জেলা কারাগারে বিক্ষোভ ও সংঘর্ষ হয়। এ সময় গুলিতে ছয় বন্দী নিহত হয়েছেন। এ ঘটনায় জেলার, কারারক্ষী ও বন্দীসহ ১৯ জন আহত হয়েছেন। জেলারের কার্যালয়, হাসপাতাল, আটটি ওয়ার্ডে ভাঙচুর ও অগ্নিসংযোগ করা হয়।

Logo

প্রধান কার্যালয়: ৬০৯০ ডাউসন বুলেভার্ড, নরক্রস, জর্জিয়া, যুক্তরাষ্ট্র।

ই-মেইল: [email protected]

অনুসরণ করুন