Logo
Logo
×

সংবাদ

আন্দোলনের পর দলে দলে পদত্যাগ পাবলিক বিশ্ববিদ্যালয়ে

ডেস্ক রিপোর্ট

ডেস্ক রিপোর্ট

প্রকাশ: ০৯ আগস্ট ২০২৪, ১১:১৪ এএম

আন্দোলনের পর দলে দলে পদত্যাগ পাবলিক বিশ্ববিদ্যালয়ে

বিভিন্ন পাবলিক বিশ্ববিদ্যালয়ে দলে দলে পদত্যাগ করছেন উপাচার্য, প্রক্টরসহ গুরুত্বপূর্ণ কর্মকর্তারা। 

শেখ হাসিনার সরকারের পতনের পর তাদের পদত্যাগের আল্টিমেটাম ছাত্র আন্দোলনের নেতাকর্মীরা। 

আল্টিমেটাম না পেয়েও আওয়ামী লীগ ঘরানার অনেকে স্বেচ্ছায় পদত্যাগ করছেন। 

রাজশাহী বিশ্ববিদ্যালয়, জাহাঙ্গীনগর বিশ্ববিদ্যালয় ও ইসলামী বিশ্ববিদ্যালয়ের উপাচার্য একে একে পদত্যাগ করেছেন।

রাজশাহীর উপাচার্য অধ্যাপক গোলাম সাব্বির সাত্তারকে শিক্ষার্থীরা আলটিমেটাম দিয়েছিলেন। তিনি ছাড়া প্রশাসনের ২৯ কর্মকর্তা পদত্যাগ করেছেন। গতকাল বৃহস্পতিবার (৮আগস্ট) বিকালে বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার অধ্যাপক তারিকুল হাসান এ তথ্য নিশ্চিত করেছেন।

ইসলামী বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. শেখ আবদুস সালাম, উপ-উপাচার্য অধ্যাপক ড. মাহবুবুর রহমান ও কোষাধ্যক্ষ অধ্যাপক ড. আলমগীর হোসেন ভূঁইয়া পদত্যাগ করেছেন। বিশ্ববিদ্যালয়ের তথ্য, প্রকাশনা ও জনসংযোগ দপ্তরের পরিচালক ড. আমানুর আমান এ তথ্য নিশ্চিত করেছেন। তিনি জানান, রাষ্ট্রপতি ও বিশ্ববিদ্যালয়ের আচার্য মো. সাহাবুদ্দিনের কাছে ই-মেইলে পদত্যাগপত্র জমা দেন তারা।

গত বুধবার পদত্যাগ করেছেন জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. নূরুল আলম। রাষ্ট্রপতি ও বিশ্ববিদ্যালয়ের আচার্য মো. সাহাবুদ্দিনের কাছে ই-মেইলে পদত্যাগপত্র জমা দেন তিনি।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের প্রক্টর ও সকল সহকারী প্রক্টর একযোগে পদত্যাগ করেছেন। বৃহস্পতিবার বিকেলে তারা পদত্যাগ করেন। বিশ্ববিদ্যালয়ের সদ্য পদত্যাগী প্রক্টর অধ্যাপক ড. মো. মাকসুদুর রহমান এ তথ্য নিশ্চিত করেছেন। এত বেশি কর্কর্তার একযোগে পদত্যাগ প্রশাসনিক সংকট সৃষ্টি করতে পারে।

তবে ছাত্র আন্দোলনের নেতাকর্মীরা মনে করেন, সৎ ইচ্ছা থাকলে দ্রুত যোগ্যতর কর্মকর্তা নিয়োগ দিয়ে পরিস্থতি সামাল দেওয়া সম্ভব। উপরন্তু, দলীয় মনোভাবসম্পন্ন কর্মকর্তারা সদ্ভাবে কাজের প্রতি আন্তরিক না থাকায় ভাল কাজ হচ্ছিল না। 

Logo

প্রধান কার্যালয়: ৬০৯০ ডাউসন বুলেভার্ড, নরক্রস, জর্জিয়া, যুক্তরাষ্ট্র।

ই-মেইল: [email protected]

অনুসরণ করুন