Logo
Logo
×

সংবাদ

চাকরি হারালেন প্রধানমন্ত্রীর মুখ্য সচিব

ডেস্ক রিপোর্ট

ডেস্ক রিপোর্ট

প্রকাশ: ০৮ আগস্ট ২০২৪, ১০:৩১ এএম

চাকরি হারালেন প্রধানমন্ত্রীর মুখ্য সচিব

প্রধানমন্ত্রীর মুখ্য সচিব মো. তোফাজ্জল হোসেন মিয়ার চাকরি গেছে।

গতকাল বুধবার তোফাজ্জল হোসেন মিয়ার চুক্তি বাতিল করে প্রজ্ঞাপন জারি করা হয়েছে। রাষ্ট্রপতির আদেশক্রমে উপসচিব ভাস্কর দেবনাথ বাপ্পি এই প্রজ্ঞাপনে স্বাক্ষর করেন। ৎ

সূত্র বলছে, গত আওয়ামী লীগ সরকারের আমলে জনপ্রশাসনে মন্ত্রিপরিষদ সচিব, প্রধানমন্ত্রীর মুখ্য সচিব ও সচিবসহ অন্যান্য শীর্ষ পদেও চুক্তিভিত্তিক নিয়োগ পাওয়া কর্মকর্তাদের চুক্তি বাতিল হচ্ছে।

ইউনূসের নেতৃত্বাধীন অন্তর্বর্তী সরকার গঠনের আগেই রাষ্ট্রপতির কার্যালয় থেকে এ বিষয়ে নির্দেশনা দেওয়া হয়েছে। এর পরপরই জনপ্রশাসন মন্ত্রণালয় থেকে চুক্তি বাতিলের প্রক্রিয়া শুরু হয়েছে। সচিবসহ অন্যান্য গুরুত্বপূর্ণ পদে বড় ধরনের রদবদল আনা হচ্ছে।

শুধু তা-ই নয়, গত সরকারের আমলে নিয়োগ পাওয়া মাঠপ্রশাসনে বিভাগীয় কমিশনার ও জেলা প্রশাসক (ডিসি) পদে পরিবর্তন আনা হচ্ছে। ইতোমধ্যে চুক্তিতে নিয়োগ পাওয়া পুলিশ মহাপরিদর্শকের চুক্তি বাতিল করেছে।

ইতিমধ্যেই পুলিশের ডিএমপি কমিশনারসহ অন্যান্য পদে রদবদল আনা হয়েছে। গত সরকারের আমলে পদায়ন হওয়া এসপি, ডিআইজি ও পুলিশ কমিশনার পদেও পরিবর্তন আনা হবে বলে সূত্র জানিয়েছে। আজ বৃহস্পতিবার জনপ্রশাসন মন্ত্রণালয় থেকে এ-সংক্রান্ত প্রজ্ঞাপন জারি হতে পারে।

Logo

প্রধান কার্যালয়: ৬০৯০ ডাউসন বুলেভার্ড, নরক্রস, জর্জিয়া, যুক্তরাষ্ট্র।

ই-মেইল: [email protected]

অনুসরণ করুন