Logo
Logo
×

সংবাদ

২৪ ঘণ্টার মধ্যে পুলিশের কার্যক্রম শুরু: নতুন আইজিপি

Icon

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: ০৭ আগস্ট ২০২৪, ০৬:০৭ পিএম

২৪ ঘণ্টার মধ্যে পুলিশের কার্যক্রম শুরু: নতুন আইজিপি

পুলিশের নতুন মহাপরিদর্শক মো. ময়নুল ইসলাম

পুলিশের নতুন মহাপরিদর্শক (আইজিপি) মো. ময়নুল ইসলাম আগামী ২৪ ঘণ্টার মধ্যে সারা দেশে পুলিশের কার্যক্রম শুরুর নির্দেশ দিয়েছেন। আজ বুধবার বেলা ৩টার দিকে আইজিপি হিসেবে প্রথম সংবাদ সম্মেলনে তিনি এ নির্দেশ দিয়েছেন। সংবাদ সম্মেলনে সমাজের নিরাপত্তা নিশ্চিতে থানায় থানায় নাগরিক কমিটি গঠন করা হবে বলে জানান।

পুলিশের নতুন মহাপরিদর্শক বলেন, অতি উৎসাহী কিছু কর্মকর্তার জন্য এমন পরিস্থিতি তৈরি হয়েছে। কতিপয় উচ্চাভিলাষী কর্মকর্তা মানবাধিকার নীতিমালা পালন করেননি, অনেক ক্ষেত্রে মানবাধিকার লঙ্ঘন করেছেন। তাদের জন্যই চলমান এই সহিংসতা হতাহতের ঘটনা ঘটেছে।তিনি আরও বলেন, ঘটে যাওয়া এই সহিংসতার প্রতিটি হত্যাকাণ্ডের সুষ্ঠু তদন্ত হবে, এই নিশ্চয়তা দিচ্ছি। পুলিশ প্রবিধান অনুযায়ী জড়িতদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে। বৈষম্যবিরোধী ছাত্রদের যৌক্তিক আন্দোলনে দেশবাসীর প্রত্যাশা অনুযায়ী দায়িত্ব পালন করতে পারেনি পুলিশ। এ জন্য আমি দেশবাসীর কাছে দুঃখ প্রকাশ করছি।

আইজিপি বলেন, আগামী ২৪ ঘণ্টার মধ্যে পুলিশের সব জেলা, রেঞ্জ, পুলিশ লাইনস, মহানগরে থানা কার্যক্রম শুরু করতে নির্দেশ দেওয়া হয়েছে। প্রাথমিকভাবে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তারা (ওসি) নিজ নিজ এলাকায় নিরাপত্তার স্বার্থে নাগরিক কমিটি গঠন করবেন।এই আন্দোলনে গত দুই-তিন দিন সমাজের নিরাপত্তার দায়িত্ব নিয়েছে, রাস্তায় দায়িত্ব পালন করেছে—সে জন্য তাদের পুলিশের তরফ থেকে ধন্যবাদ জানাই।

আইজিপি অধীনস্থ পুলিশ সদস্যদের আশ্বস্ত করে বলেন, পুলিশ সংস্কার করা হবে। এরপর পুলিশ হবে জনবান্ধব পুলিশ।

Logo

প্রধান কার্যালয়: ৬০৯০ ডাউসন বুলেভার্ড, নরক্রস, জর্জিয়া, যুক্তরাষ্ট্র।

ই-মেইল: [email protected]

অনুসরণ করুন